×

সারাদেশ

গরমে শরবত, ঠাণ্ডা পানি বিতরণ করছে রাহিতুল ইসলাম পাঠাগারের সদস্যরা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২৪, ০৫:৩২ পিএম

গরমে শরবত, ঠাণ্ডা পানি বিতরণ করছে রাহিতুল ইসলাম পাঠাগারের সদস্যরা

গরমে শরবত, ঠাণ্ডা পানি বিতরণ করছে রাহিতুল ইসলাম পাঠাগারের সদস্যরা

প্রচণ্ড তাপদাহে যশোরে তৃষ্ণার্ত শ্রমজীবী পথচারীদের জন্য রাস্তায় রাস্তায় শরবত, ঠাণ্ডা পানি বিতরণ করছে রাহিতুল ইসলাম পাঠাগারের সদস্যরা। 

অব্যাহত তাপমাত্রায় যশোরে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শহরের বিভিন্ন প্রান্তে তৃষ্ণার্ত শ্রমজীবী মানুষের জন্য শরবত, স্যালাইন পানি, ঠাণ্ডা পানির ব্যবস্থা করেছে।

আজ বুধবার দুপুর ১টা নাগাদ যশোরের তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

যশোর বিমানবন্দর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিস্থ আবহাওয়া অফিস সূত্র এই তাপমাত্রার বিষয়টি জানিয়েছেন।

গতকাল ৩০ এপ্রিল যশোরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, অব্যাহত তাপমাত্রায় যশোরের সাধারণ মানুষের প্রাণ ওষ্ঠাগত। শ্রমজীবী মানুষ বিশেষ করে রিকশা-ভ্যান চালকরা সকালের দিকে কাজে বের হলেও বেলা বাড়ার সাথে সাথে তাপ থেকে রক্ষা পেতে ছায়া স্থানে বিশ্রাম নেন।

শহরের আশ্রম রোড এলাকায় শরবত পানি বিতরণ করেছে রাহিতুল ইসলাম পাঠাগারের সদস্যরা। তারা আখের লাল চিনি, ট্যাং, কাগজীলেবু, তোকমা, বিট লবণ ইত্যাদি দিয়ে ৫০০ লিটার সরবত বানিয়েছে। সদস্যরা পথচারী, রিকশাচালক, ইজিবাইক চালক, ট্রাক চালকদের এই সরবত পান করান।

শরবত পান করে আব্দুর রহিম নামে একজন রিকশাচালক বলেন, খুব তেষ্টা পেয়েছিল। ঠাণ্ডা এই সরবত খেয়ে পরাণ জুড়োয় গেছে। তারা এই আয়োজন করেছে, তাদের আল্লাহ হায়াত দারাজ করুন।

পাঠাগারের সমন্বয়ক শেখ রমজান জানান, গরমে অতিষ্ঠ শ্রমজীবী মানুষের পিপাসা মেটানোর জন্য আমাদের এই ছোট্ট আয়োজন। এমন গরম থাকলে আমাদের এই কর্মসূচি চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App