×

সারাদেশ

সাতক্ষীরায় হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু

Icon

মসিউর ফিরোজ, সাতক্ষীরা থেকে

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পিএম

সাতক্ষীরায় হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু

ফারুক হোসেন

সাতক্ষীরায় প্রচণ্ড তাপদাহে হিটস্ট্রোকে ফারুক হোসেন নামে এক শিক্ষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী ইংরেজী শিক্ষক ছিলেন।

এর আগে সোমবার তিনি তার কর্মস্থল অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থান অবনতি হলে রাতে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়।

 নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুন লায়লা জানান, গত সোমবার সকালে ফারুক হোসেন বিদ্যালয়ে আসার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এসময় দ্রুত তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

সেখানকার মেডিসিন বিভাগের প্রধান ডা: কাজী আরিফ তাকে দেখার পর অতিরিক্ত গরমের কারণে হিটস্ট্রোক হয়েছে বলে ধারণা করেন। পরে সেখানে তার অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে তাকে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকাকালীন অবস্থায় আজ সকালে তার মৃত্যু হয়।

এদিকে, সাতক্ষীরায় আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। অসহনীয় এই তাপদাহে বেকায়দায় পড়েছেন শ্রমজীবী মানুষ। তীব্র দাবদাহে দুপুরের আগেই ফাঁকা হয়ে যাচ্ছে শহরের রাস্তাঘাট। গরমে পিপাসা নিবারনে শ্রমজীবী মানুষের মাঝে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সুপেয় পানি ও শরবত সরবরাহ করা হচ্ছে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, আজ বিকাল ৩ টায় সাতক্ষীরার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আদ্রতা ছিল শতকরা ২৫ ভাগ। ২১ বছরের মধ্যে এটি জেলার সর্বোচ্চ তাপমাত্রা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App