×

সারাদেশ

হলফনামায় তথ্য গোপন ও পরোয়ানা নিয়ে নির্বাচনী প্রচারণার অভিযোগ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পিএম

হলফনামায় তথ্য গোপন ও পরোয়ানা নিয়ে নির্বাচনী প্রচারণার অভিযোগ

ছবি: সংগৃহীত

নির্বাচনী হলফনামায় তথ্য গোপন, ভুয়া আইনজীবী দিয়ে হলফনামা সনাক্তকরণ ও গ্রেপ্তারী পরোয়ানা নিয়ে নির্বাচনে প্রচারণার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্তের নাম শেখ মো. বায়জীদ হোসেন। সে পিরোজপুর উপজেলার চেয়ারম্যান প্রার্থী।  

এ ঘটনায় ইতোমধ্যে পিরোজপুর সদর উপজেলার সাধারণ ভোটাররা আতঙ্কের মধ্যে আছেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দ্রুত এ সময় বিষয়ে পুলিশ প্রশাসন ও রিটার্নিং অফিসারের হস্তক্ষেপ কামনা  করেছেন।  

নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী মো. শফিউল হক অভিযোগ করেছেন, গত ১৭ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা চেষ্টা মামলার প্রধান আসামী শেখ মো. বায়জীদ হোসেন। এ ঘটনায় ১৮ ডিসেম্বর পিরোজপুর সদর থানায় বায়জীদকে প্রধান আসামী করে একটি হত্যা চেষ্টার মামলা দায়ের করা হয়। পরে উচ্চ আদালত থেকে চলতি বছর ২৮ ফেব্রুয়ারি জামিন নেন বায়েজীদ। কিন্তু জামিনের মেয়াদ শেষ হলেও বায়েজিদ আদালতে হাজিরা না দিলে তার বিরুদ্ধে আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয় ২৯ ফেব্রুয়ারি।  

কিন্তু গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে পুলিশের উপস্থিতিতে  বায়জীদ হোসেন নির্বাচন অফিসের কার্যালয়ে এসে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং রিটার্নিং অফিসারের কাছ থেকে প্রতীক বরাদ্দ নিয়েছেন। 

নির্বাচনের চেয়ারম্যান পদে প্রার্থী মো. শফিউল হক বায়েজীদের বিরুদ্ধে নির্বাচনী হলফনামায় তথ্য গোপনের অভিযোগ করেছেন। 

শফিউল হক আরো অভিযোগ করেন- শেখ মোঃ বায়জীদ হোসেনের হলফনামার পরিচয় শনাক্তকারী এডভোকেট অরুণ কান্তি মণ্ডলের বার কাউন্সিল আইনজীবীর সনদ নেই। হলফনামার পরিচয় শনাক্তকারী এডভোকেট অরুণ কান্তি মণ্ডলের বার কাউন্সিলের সনদ ভুয়া বলে তা বাতিল করে দেয় বাংলাদেশ বার কাউন্সিল। এ বিষয়ে নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসারের কাছে লিখিত অভিযোগ করলেও বিশেষ কোন কারণে তার কোন সুরহা হয়নি। 

এ বিষয়ে নির্বাচনের রির্টানিং অফিসার মো. মিজানুর রহমান জানান, প্রার্থীর বিরুদ্ধে আনা অভিযোগ যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। এ বিষয়ে কমিশন সিদ্ধান্ত জানাবে। এছাড়া আচরণবিধি লঙ্ঘন করলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App