×

সারাদেশ

বিনা পয়সায় ১১টি অপারেশন করলেন সিভিল সার্জন

Icon

এন এ রবিউল হাসান লিটন, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পিএম

বিনা পয়সায় ১১টি অপারেশন করলেন সিভিল সার্জন

ছবি: ভোরের কাগজ

পঞ্চগড়ের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনা পয়সায় প্রসূতি মায়ের সিজার, হাইড্রোসিল ও অন্যান্যসহ ১১টি অপারেশন করেছেন সিভিল সার্জন ডা. মোস্তফা জামান চৌধুরী। 

সোমবার (২৯ এপ্রিল) সকালে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ টি সিজার, ২টি হার্নিয়া, ২টি গাংলিওন, ২টি লাইপোমা, ২টি জরায়ুর টিউমার, ১টি পাইলস, ১টি সেবাসিয়াস, ১টি সিস্টসহ মোট ১১ টি অপারেশন করেন সিভিল সার্জন। এসময় বোদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুল কবীর উপস্থিত ছিলেন। প্রতি সোমবার তিনি বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে অপারেশন কার্যক্রম চালাচ্ছেন।

আরো পড়ুন: মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ

পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. মোস্তফা জামান চৌধুরী পঞ্চগড়ে যোগদানের পর থেকে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে বিভিন্ন মুখি কর্মসূচি হাতে নিয়েছেন। স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য কেন্দ্র গুলো পরিস্কার পরিচ্ছন্ন করেছেন। দীর্ঘদিন ধরে বন্ধ থাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর অপারেশন থিয়েটারগুলো চালু করেছেন। এসব অপারেশ থিয়েটার চালু করে তিনি নিজেই অপারেশন কার্যক্রম পরিচালনা করছেন। দাপ্তরিক কাজের পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে অপারেশন কার্যক্রম পরিচালনা করছেন তিনি। 

সিভিল সার্জনের এমন উদ্যোগে এলাকার সাধারণ মানুষ বিনা পয়সায় বিভিন্ন অপারেশন ও সিজার করতে পারায় অনেক খুশি। তার এই মহোতি কাজে তিনি জেলা জুড়ে প্রশংসিত হচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App