×

সারাদেশ

পটুয়াখালীতে খালে ভাসছে ‘টর্পেডো’, আতঙ্কে স্থানীয়রা

Icon

কামরুল হাসান রুবেল, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পিএম

পটুয়াখালীতে খালে ভাসছে ‘টর্পেডো’, আতঙ্কে স্থানীয়রা

ছবি: ভোরের কাগজ

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার উপকূলীয় একটি খালে ভেসে এসেছে ‘টর্পেডো’। আজ রবিবার (২৮ এপ্রিল) সকালে উপজেলার মৌডুবি ইউনিয়নের মীরকান্দা গ্রাম সংলগ্ন ভাঙা খালে টর্পেডোটিকে ভাসতে দেখেন স্থানীয় কয়েকজন। এ খবর ছড়িয়ে পড়লে এটি দেখতে ভিড় করেন গ্রামের লোকজন। এসময় তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রাঙ্গাবালী থানা-পুলিশ টর্পেডেটির ছবি তুলে ইতোমধ্যে কোস্টগার্ডকে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকালে টর্পেডোটি ভেসে ভেসে মৌডুবির মীরকান্দা খালের ভেতর চলে আসে। কাছ থেকে বস্তুটি দেখে লোকজন ভারী অস্ত্র মনে করে নিরাপদ দূরত্বে অবস্থান করে।

মৌডুবি ইউনিয়নের মীরকান্দা গ্রামের আরাফাত হোসেন নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘ভেসে আসা বস্তুটির কাছে গিয়ে দেখার পর মনে হয়েছে, এটি কোনো ভারী অস্ত্র। দৈর্ঘ্য হবে ২০ থেকে ২৫ ফুট। পাশের রাবনাবাদ চ্যানেল হয়ে হয়তো এটি ভাসতে ভাসতে এই খালে এসেছে।’

ছবি: ভোরের কাগজ

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, বস্তুটির ছবি পাঠিয়ে কোস্টগার্ডকে জানানো হয়েছে। ছবি দেখে তারা প্রাথমিকভাবে এটি ‘টর্পেডো’ হতে পারে বলে জানিয়েছে। ‘টর্পেডো’ ডুবন্ত অবস্থায় থাকে, যেহেতু এটি ভেসে এসেছে, সুতরাং ধারণা করা হচ্ছে এটি ব্যবহৃত। তবুও ঘটনাস্থলে গিয়ে কোস্টগার্ড বিষয়টি নিশ্চিত হয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

কোস্টগার্ড রাঙ্গাবালী আউটপোস্টের কন্টিনজেন্ট কমান্ডার মো. আবুল কালাম আজাদ বলেন, ‘আমাদের আন্ধারমানিক নদীতে যে দল আছে, সেটি ঘটনাস্থলের দিকে এইমুহুর্তে যাচ্ছে। যতটুকু আমি দেখেছি তাতে টর্পেডো হতে পারে, তবে এটি মিসাইল নয় সেটি মোটামুটি নিশ্চিত। টর্পেডোর মাঝখানে যেভাবে জোড়া থাকে, এটিরও সেভাবে জোড়া আছে।

আরো পড়ুন: মেঘনায় ঝুঁকিপূর্ণ কমিউনিটি ক্লিনিকে চলছে স্বাস্থ্যসেবা

উল্লেখ্য, যেকোনো বড় জাহাজ ধ্বংস করে দেওয়ার জন্য টর্পেডো ব্যবহার করা হয়। এটি যুদ্ধ জাহাজ ও সাবমেরিন থেকে নিক্ষেপ করা হয়ে থাকে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App