×

সারাদেশ

নালিতাবাড়িতে বন্যহাতি কেড়ে নিল কৃষকের প্রাণ

Icon

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৮ এএম

নালিতাবাড়িতে বন্যহাতি কেড়ে নিল কৃষকের প্রাণ

ছবি: সংগৃহীত

শেরপুরের নালিতাবাড়ীতে হাতির পায়ে পিষ্ট হয়ে হাজী উমর আলী (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত ১১ টার দিকে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বাতকুচি গ্রামে এই ঘটনা ঘটে। নিহত উমর আলী ওই গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে। গভীর রাতেই পাহাড় থেকে নিহতের মরদেহ উদ্ধার করে তার স্বজনরা।

জানা গেছে, উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বাতকুচি গ্রামের পাহাড়ি এলাকায় রোপিত বোরোধান খেতে গত প্রায় ৩ দিন যাবত ৪০/৪৫ টি বন্যহাতির দল নেমে এসে ফসল খেয়ে ও পায়ে পিষিয়ে নষ্ট করে আসছিল। বৃহস্পতিবার রাতেও ওই হাতিরদল বাতকুচি গ্রামের পানার খোলা এলাকায় রোপিত বোরো ধান খেতে হানা দেয়। 

এসময় উমর আলীসহ গ্রামবাসীরা তাদের ফসল রক্ষার্থে মশাল জ্বালিয়ে ডাক চিৎকার করে ওই এলাকায় প্রতিরোধ গড়ে তুলেন। এক পর্যায়ে বন্যহাতির দল একটু পিছু হটলে নিজ বাড়ির দিকে আসতে থাকেন উমর আলী। 

পথিমধ্যেই পাহাড়ে লুকিয়ে থাকা ওই হাতিরদল উমর আলীকে ঘিরে ফেলে একপর্যায়ে হাতির পায়ে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় উমর আলীর। পরে রাতেই স্বজনরা ঘটনাস্থল থেকে উমর আলীর মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ফরেষ্ট রেঞ্জকর্মকর্তা রফিকুল ইসলাম বলেন ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। একইসঙ্গে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App