×

সারাদেশ

সেঁজুতি বাঁচতে চায়

Icon

তালা, সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৬ পিএম

সেঁজুতি বাঁচতে চায়

ছবি: সংগৃহীত

মাত্র ৪ বছর বয়সে দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়েছিল সেজুঁতি দাশ প্রভা। সেই থেকে লোক সহযোগিতা নিয়ে চিকিৎসাধীন রয়েছে সে। বর্তমানে তাকে বাঁচাতে হলে ৩০/৪০ লাখ টাকার প্রয়োজন। 

সেজুঁতি  সাতক্ষীরা জেলার তালা উপজেলার সদয় দাশ ও জোস্না দাশের একমাত্র সন্তান। সেজুতির পিতা পেশায় একজন দরিদ্র এনজিও কর্মী  মা একজন গৃহিণী । সংসারে নুন আনতে পানতা ফুরায় তাদের । সংসারে ভার টেনে সেজুতির চিকিৎসার জন্য ইতিমধ্যে খুইয়েছেন শেষ সম্বল ভিটেমাটি টুকু। একমাত্র সন্তানকে বাঁচাতে হলে এখন প্রয়োজন ৩০/৪০ লাখ টাকার মত। উপায় না পেয়ে তার পিতা মাতা সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তারা।

সেজুঁতির পিতা সদয় দাশ বলেন, ২০১৯ সালে একিউট লিম্ফোব্লাসটি লিকোমিয়া(ALL) ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয় সেজুঁতি। বর্তমানে তার বয়স নয় বছর।

এরপর থেকে প্রধানমন্ত্রীর নিজস্ব কার্যালয়, স্থানীয় প্রশাসন, সংসদ সদস্য, সাংবাদিকসহ স্কুল, কলেজ, বাজারসহ সকল স্তরের মানুষের সার্বিক সহায়তায় তাকে ভারতের ভেলোর সিএমসি হসপিটাল থেকে চিকিৎসা  গ্রহণের মাধ্যমে সুস্থ করে তোলা হয়। 

সাম্প্রতিক সময়ে অসুস্থ হলে বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের চিকিৎসক মোহাম্মদ মনিরুল ইসলামকে দেখানো হলে তিনি পরীক্ষানিরীক্ষা করে বলেন সেজুতি পুনরায় অ্যাকিউট লিম্ফোব্লাসটিক লিকোমিয়া অর্থাৎ ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়েছে। এখন তাকে বাঁচাতে হলে বোনমেরো ট্রান্সপ্লান্ট করা একান্ত জরুরি। এই ধরনে চিকিৎসা সম্পন্ন করতে আনুমানিক ৩০ থেকে ৪০ লক্ষ টাকা খরচ হবে। যা তার পরিবারের পক্ষে সম্ভব না। তাই তিনি একমাত্র সন্তানকে বাঁচাতে সমাজের সকল বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তিনি।

যোগাযোগের জন্য - 01736127164 (সদয় কুমার দাশ, বাবা)

সাহায্যের জন্য - বিকাশ  ও নগদ নাম্বার: 01782139182

ব্যাংক হিসাব নং - সোনালি ব্যাংক, তালা শাখা, সাতক্ষীরা- 2820901023448

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App