×

সারাদেশ

নতুন সড়ক পেয়ে খুশি বিনোদপুর গ্রামের মানুষ

Icon

মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩১ পিএম

নতুন সড়ক পেয়ে খুশি বিনোদপুর গ্রামের মানুষ

ছবি: ভোরের কাগজ

কাঠালিয়া নদীর তীর ঘেঁষে ভৌগোলিক কারণে বিচ্ছিন্ন একটি গ্রামের নাম চর বিনোদপুর। গ্রামটি কুমিল্লার মেঘনা উপজেলার গোবিন্দপুর ইউনিয়নে অন্তর্গত। ট্রলার যুগে আলিপুর ঘাট হয়ে গ্রামের বাসিন্দারা উপজেলার বিভিন্ন এলাকায় যাতায়াত করতে হয়। 

দাউদকান্দি, তিতাস উপজেলার সীমান্তবর্তী গ্রাম চর বিনোদপুর। কয়েক বছর আগেও গ্রামটিতে আধুনিকতার কোনো ছোঁয়া লাগেনি। বর্তমানে গ্রামটিতে একটি পাকা দালানের প্রাথমিক বিদ্যালয় রয়েছে। গ্রামের সঙ্গে কোনো সংযোগ সড়ক না থাকায় বিদ্যালয়ের শিক্ষার্থীসহ স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের সমস্যা হতো। 

গ্রামবাসী গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাঈনুদ্দিন মুন্সি তপনের কাছে সড়কের জন্য আবদার করলে তিনি সেখানে একাধিকবার পরিদর্শন করে এসে পিছিয়ে পড়া চর বিনোদপুর গ্রামের বাসিন্দাদের স্বপ্নের সড়কের কাজের উদ্যোগ নিয়ে ইতিমধ্যে কাজ চালাচ্ছেন। গ্রামের সব শ্রেনী পেশার মানুষ ও  শিক্ষার্থীদের মধ্যে শুরু হয়েছে খুশির বাধভাঙ্গা জোয়ার।

ছবি: ভোরের কাগজ 

চরবিনোদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে গুদারাঘাট পর্যন্ত সড়কের মাটির কাজ সম্পর্কে ইউপি চেয়ারম্যান মাইনুদ্দিন মুন্সি তপন বলেন, দীর্ঘদিন যাবৎ একটি সড়কের জন্য কষ্ট করেছেন গ্রামের বাসিন্দারা। আমি জানার পর থেকে সড়কটির মাটির কাজ এখন হচ্ছে, পাশাপাশি পাকা সড়ক করার জন্য উপজেলা স্থানীয় সরকার দপ্তরে আইডি নাম্বার দেয়া হয়েছে। অফিসে যোগাযোগ করে অতি দ্রুতই পাকাকরণ আনার চেষ্টা করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App