×

সারাদেশ

২ জেলেকে গুলির ঘটনায় বিজিপিকে বিজিবির প্রতিবাদ

Icon

শহীদ উল্লাহ, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পিএম

২ জেলেকে গুলির ঘটনায় বিজিপিকে বিজিবির প্রতিবাদ

ছবি: সংগৃহীত

কক্সবাজার টেকনাফে মিয়ানমারের একটি জাহাজ বঙ্গোপসাগরে যাওয়ার সময় নাফ নদীতে বাংলাদেশি জেলেদের ওপর গুলিবর্ষণের ঘটনায় দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপিকে প্রতিবাদ লিপি পাঠিয়েছে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে এ প্রতিবাধ লিপি পাঠানো হয় বলে জানিয়েছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন, বাংলাদেশি জেলে বঙ্গোপসাগরে মৎস্য আহরণ শেষে রবিবার সকালে টেকনাফের শাহপরীরদ্বীপ জেটিতে যাচ্ছিলো। কিন্তু শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৩ হতে আনুমানিক ৩ কি. মি. দক্ষিণ-পূর্ব দিকে বঙ্গোপসাগরের মোহনায় মিয়ানমারের একটি জাহাজ বঙ্গোপসাগরে যাওয়ার সময় জাহাজে অবস্থানরত বিজিপি কর্তৃক বাংলাদেশি জেলেদের ট্রলার লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বাংলাদেশি দুইজন জেলে গুলিবিদ্ধ হয়। তারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

আরো পড়ুন: সখীপুরে ভবন সংকটে উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তর

এ ব্যাপারে সোমবার প্রতিপক্ষ বিজিপির ১ নম্বর ব্যাটালিয়নের অধিনায়কের বরাবরে প্রতিবাদ লিপি প্রেরণ করা হয়েছে।

রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে বঙ্গোপসাগর ও নাফনদীর মোহনাস্থ নাইকংদিয়া এলাকায় এই গুলি বষর্ণের ঘটনা ঘটে। 

আহত জেলেরা হলেন- টেকনাফের শাহপরীরদ্বীপের উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০) ও দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক (২৫)।

আহত জেলে মোহাম্মদ ইসমাইল জানান, গত ৪ দিন আগে এফবি মায়ের দোয়া ট্রলার ৯ জন মাঝি-মাল্লা নিয়ে সাগরে মাছ ধরতে যান। রবিবার ফেরার পথে সাগরে মিয়ানমারের অংশে অবস্থান নেয়া মিয়ানমারের নৌ বাহিনীর একটি জাহাজ তাদের সংকেত দিয়ে তাদের দিকে যেতে বলেন। ওটা মিয়ানমারের জলসীমা হওয়ায় তারা শাহপরীরদ্বীপের দিকে চলে আসতে থাকে। এসময় পর পর গুলি বর্ষণ করে। এতে ২ জন গুলিবিদ্ধ হন। অন্যরা অক্ষত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App