×

সারাদেশ

অন্তঃসত্ত্বা গাভী জবাই করেছে দুর্বৃত্তরা

Icon

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

প্রকাশ: ২১ এপ্রিল ২০২৪, ১২:৫০ পিএম

অন্তঃসত্ত্বা গাভী জবাই করেছে দুর্বৃত্তরা

ছবি: সংগৃহীত

মিরসরাইয়ে একটি গাভী চুরি করে জবাইয়ের পর মাংস নিয়ে পালিয়েছে চোরের দল। শনিবার (২০ এপ্রিল) দিবাগত রাতের যেকোন সময় উপজেলার ৫নং ওচমানপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাহেবপুর গ্রামে হুমায়ুন চেয়ারম্যান বাড়ির কৃষক নাসির উদ্দিন খোকা মিয়ার গাভী চুরি করে নিয়ে যায় চোরেরা। গোয়াল ঘরের তালা ভেঙ্গে বাড়ি থেকে প্রায় একশ মিটার দুরে পতিত জমিতে গাভীটি জবাই করে মাথা, চামড়া, পিছনের দুটি পা, হাড্ডি ও পাকস্থলী রেখে মাংস নিয়ে চলে যায় চোরেরা। গাভীটির মূল্য আনুমানিক প্রায় ১ লাখ টাকা ছিলো বলে জানান এর মালিক।

ভুক্তভোগী নাসিরউদ্দিনের ভাতিজা রেজাউল করিম বলেন, প্রতিদিনের ন্যায় আমার চাচা গোয়াল ঘরে গরু বেঁধে ঘুমাতে যান। রাতে বাড়ির সবাই যখন ঘুমাচ্ছিল তখন চোরের দল গোয়াল ঘরের তালা ভেঙ্গে গাভীটি নিয়ে যায়। রবিবার সকালে গাভীর বাছুরের ডাক শুনে  গিয়ে দেখেন গোয়াল ঘরের তালা ভাঙ্গা এবং ভেতরে গাভী নেই। পরে খোঁজ নিয়ে এক পর্যায়ে খবর পান বাড়ির পেছনে প্রায় একশ মিটার দূরে পুকুর পাড়ের পতিত জমিতে গাভীর মাথা, চামড়া, পিছনের দুটি পা, হাড্ডি ও পাকস্থলী পড়ে রয়েছে। গাভীর পেটে ৬ মাসের একটি বাচ্চাও ছিলো। 

উপজেলার ৫নং ওচমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুল হক বলেন, আমার জীবনে প্রথম শুনেছি গরু চুরি করে মাংস নিয়ে হাড্ডি রেখে যাওয়ার বিষয়। কৃষক নাসির উদ্দিন গাভীটি হারিয়ে শোকে স্তব্ধ হয়ে গেছেন। জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি করছি।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, গরু চুরি করে মাংস নিয়ে হাড্ডি রেখে যাওয়ার বিষয়টি প্রথম শুনেছি। মালিক পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি। তারপরও মানবিক দৃষ্টিকোণ থেকে বিষয়টি খোঁজ নেবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App