×

সারাদেশ

ইসি আলমগীর

বিএনপি নির্বাচনে না আসলেও তাদের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন

Icon

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) থেকে

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৪, ০৫:১১ পিএম

বিএনপি নির্বাচনে না আসলেও তাদের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন

শনিবার মানিকগঞ্জ জেলা প্রশাসক মিলনায়তনে সিংগাইর ও হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচন কোনো রাজনৈতিক দলের নির্বাচন নয়, এটি স্থানীয় সরকারের নির্বাচন। তাই এখানে সবাই অংশ নিবে। বিএনপি নির্বাচনে না আসলেও তাদের অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন।  

শনিবার (২০এপ্রিল) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসক মিলনায়তনে সিংগাইর ও হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের আইনানুযায়ী যেকোনো ব্যাক্তি যার নির্বাচন করার যোগ্যতা আছে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন। আর একটি দলের দলীয় সিদ্ধান্ত থাকতে পারে সেটা তাদের পলিসি। আমাদের আইনে আত্মীয়-স্বজনের বিষয়ে কোনো বিষয় নেই।

আরো পড়ুন: কমলো হজ প্যাকেজের খরচ

নির্বাচন কমিশনার আরো বলেন, গেলো জাতীয় সংসদ নির্বাচন যেভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনও ঠিক তেমনভাবে অনুষ্ঠিত হবে। সবার স্বতস্ফুর্ত অংশ গ্রহণেই একটি গ্রহণ্যযোগ্য নির্বাচন করা হবে।

ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার আলমগীর বলেন, মানিকগঞ্জে ইভিএমেই ভোট হবে। ইভিএমে কোনো ত্রুটি নেই। তবে, যেহেতু এটি একটি মেশিন সেটাতে সাময়িক সমস্যা হতে পারে।ভোটারদের দশ আঙ্গুলের ছাপ নেয়া হয়েছে, যাতে করে একটি আঙ্গুলের ছাপ মিললেই ভোট প্রদানে কোনো সমস্যা হবেনা। সর্বপরি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন।

এসময় জেলা প্রশাসক রেহেনা আকতার, জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App