×

সারাদেশ

‘শুল্ক ফাঁকি’ দেয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি জব্দ, আটক ২৩

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ এএম

‘শুল্ক ফাঁকি’ দেয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি জব্দ, আটক ২৩

ছবি: সংগৃহীত

পাবনায় শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাইপথে আনা ২৪২ মেট্রিকটন চিনি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টার দিকে পাবনার বেড়া উপজেলার কাজিরহাট ফেরিঘাট এলাকায় অভিযান চালানো হয়। এসময় চোরাকারবারে জড়িত ২৩ জনকে আটক এবং চিনি বহনকারী ১২টি ট্রাক জব্দ করা করে পাবনা জেলা পুলিশ। 

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান মাহমুদ তুহিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

পুলিশের একটি সূত্র জানায়, ভারত থেকে চোরাইপথে এনে ওই চিনি দেশীয় কোম্পানির চিনির বস্তায় ভর্তি করে দেশের বিভিন্ন স্থানে পাচার করা হয়। অবৈধভাবে চোরাইপথে আনা চিনি পাবনা দিয়ে পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কাজিরহাট ফেরিঘাটে অভিযান চালিয়ে ২৪২ মেট্রিকটন চিনিসহ ২৩ জনকে আটক করা হয়। 

এসময় ১২টি ট্রাক জব্দ করা হয়। এসব ভারতীয় চোরাই চিনি সিলেটের জয়ন্তপুর থেকে ১২টি ট্রাকে করে নিয়ে ঢাকা হয়ে মানিকগঞ্জের কাজিরহাট ফেরিঘাট দিয়ে পাবনাসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় সরবরাহ করে থাকে একটি চক্র। গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই অবস্থান নিয়েছিল পাবনা জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি। 

পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান মাহমুদ তুহিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ফেরিঘাটে অভিযান চালিয়ে ২৪২ মেট্রিকটন চিনিসহ ২৩ জনকে আটক করা হয়েছে।

চিনি সরবরাহ কাজে ব্যবহৃত ১২টি ট্রাক জব্দ করা হয়। শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধপথে চিনিগুলো আনা হয়েছে। পাবনা সদর থানায় আটক ২৩ জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। শুক্রবার আদালতের মাধ্যমে তাদের পাবনা কারাগারে পাঠানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App