×

সারাদেশ

গরুর মাংসের কেজি ৫৯৫ টাকা, কেনা যাচ্ছে ১০০ গ্রাম পর্যন্ত!

Icon

কাগজ প্রতিবেদক, কুড়িগ্রাম

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পিএম

গরুর মাংসের কেজি ৫৯৫ টাকা, কেনা যাচ্ছে ১০০ গ্রাম পর্যন্ত!

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের পাঁচপীর বাজারে স্বল্প মূল্যে গরুর মাংস বিক্রি করছে স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন

শুধুমাত্র কম দামে গরুর মাংস কেনার জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন তারা। ঈদ উপলক্ষে কুড়িগ্রামে লোকসান ছাড়াই প্রতি কেজি গরুর মাংস বিক্রী হচ্ছে ৫৯৫ টাকায়। ক্রেতারা কিনতে পারছেন সর্বোচ্চ ১ কেজি থেকে সর্বনিম্ন ১০০ গ্রাম পর্যন্ত। 

জেলার উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের পাঁচপীর বাজারে স্বল্প মূল্যে গরুর মাংস বিক্রি করছে স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন নামের একটি সংগঠন। 

বাজার দর থেকে কেজিতে ১২৫ টাকা কম দরে গরুর মাংস বিক্রি করে ক্রেতাদের মধ্যে আলোড়ন সৃষ্টি করে এই সংগঠনটি। এমনকি ৩০ টাকাতেও কেনা যাচ্ছে গরুর মাংস। কম দামে মাংস কেনার খবর দ্রুত এলাকায় ছড়িয়ে পড়লে সেখানে ভিড় জমায় সেখানে। প্রথম দিনে মাত্র দুই ঘন্টায় বিক্রী হয়েছে ৩০০ কেজির বেশি মাংস।

আসন্ন ঈদের আগে কমদামে এখানে মাংস কিনতে পেরে ক্রেতাদের অনেকেই স্বস্থির নিঃশ্বাস ফেলছে।

মাংস কিনতে আসা আমজাদ মিয়া জানান, বাজারের চেয়ে প্রায় ১২৫ টাকা কম দামে গরুর মাংস কিনতে পাচ্ছি। ভালো গরু জবাই করেছে। ঈদ পর্যন্ত বিক্রি করা হবে। আজ নিয়েছি ১ কেজি, ঈদের আগের দিন  আরো নিবো।

আরো পড়ুন: ভোলাহাটে মহানন্দা নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু

যতিনের হাট এলাকা থেকে আসা সবুর আলী জানান, এখানে ৫৯৫ টাকা দরে গরুর মাংস বিক্রি করা হবে এটা শুনে মাংস কিনতে এসেছি। আসলে সব সময় কম দামে মাংস বিক্রি করা হলে আমাদের জন্য ভালো হতো।

সংগঠনের স্বেচ্ছা সেবকরা জানান, ভালোলাগা থেকে সাধারণ মানুষের পাশে দাড়াতে তারা স্বেচ্ছা শ্রমে কাজ করছেন। হাটে গরু কেনা থেকে মাংস বিক্রি পর্যন্ত তারা বিনা পারিশ্রমে কাজ করছেন।

স্বেচ্ছাসেবী সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাজ্জাত হোসেন জানান, রমজান মাস এলেই গরুর মাংসের চাহিদা বেড়ে যায়। সেই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী মাংসের দাম বাড়িয়ে দেয়। এতে করে সাধারণ মানুষজন গরুর মাংস কিনে খেতে পারে না। তাই ঈদের আগে গরুর মাংসের দাম নিয়ন্ত্রণে রাখতে এ আয়োজন তাদের। ঈদের আগ পর্যন্ত বাজারের পাশাপাশি গ্রামেও ৫৯৫ টাকা দরে গরুর মাংস বিক্রি করা হবে।

স্বপ্ন ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সার্বিক সহযোগিতায় স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা নিজেদের দোকানে ও গ্রামে গ্রামে গিয়ে মাত্র ৫৯৫ টাকা কেজি দরে ঈদের দিন পর্যন্ত বিক্রি করবেন গরুর মাংস। সংগঠনটি এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় সবাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App