×

সারাদেশ

পাহাড়ে যৌথ অভিযান চলছে: ওবায়দুল কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০১:১৭ পিএম

পাহাড়ে যৌথ অভিযান চলছে: ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত

বান্দরবানে ব্যাংক ডাকাতি, নিরাপত্তা বাহিনীর অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় যৌথ অভিযান চলছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, শিগগিরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

শনিবার (৬ এপ্রিল) সকালে সচিবালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সাসেক দুই প্রকল্পের আওতায় টাঙ্গাইলের এলেঙ্গা-হাটিকামরুল-রংপুর মহাসড়কে নির্মিত একটি রেলওভারপাস, সাতটি ওভারপাস ও একটি সেতু যান চলাচলের জন্য উন্মুক্তকরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

এদিন একইসঙ্গে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের টোল প্লাজার সকল লেনে ইলেকট্রনিক টোল কালেকশন-ইটিসি কার্যক্রম চালু সহ মেঘনা সেতু টোল প্লাজা-দুই এর উদ্বোধন করেন সেতু মন্ত্রী। 

এসময় পাহাড়ে সশস্ত্র তৎপরতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতু মন্ত্রী বলেন, পাহাড়ে যৌথ অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। বিক্ষিপ্ত কিছু ঘটনা। এখানে গোটা পাহাড় অশান্ত হওয়ার কোনো কারণ নেই। চীন ও ভারত সীমান্তের কাছে চীন স্টেট নামে একটা স্টেট আছে। ওখানে কেএনএফ এর একটি ঘাঁটি আছে বলে মনে করা হয়। 

তাদের সঙ্গে আগে আলোচনা হলেও কেন তারা বিদ্রোহ করল তা খতিয়ে দেখা হচ্ছে। সেখানে যৌথ অভিযান চলছে। যদি বাইরের কারো থাকে সাপোর্ট থাকে ইউপিডিএফ, সন্তু লারমার জনসংগতি সমিতি বললে আলাদা কথা। এই ক্ষুদ্র বিচ্ছিন্ন গোষ্ঠীকে কে সমর্থন দেবে? সংক্ষুব্ধ হয়ে তারা এটি করতে পারে। 

মিজোরামে বম জনগোষ্ঠী থাকার প্রসঙ্গ সাংবাদিকরা তুললে সেতু মন্ত্রী বলেন, মিজোরামের সঙ্গে সম্পর্ক আছে ঠিক জানি না। সীমান্ত থেকে কোন বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন থেকে মদদ দেয়া হতে পারে। এখন তদন্ত চলছে। সব সত্যই বেরিয়ে আসবে।

ঈদযাত্রার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, গতবারের ন্যায় এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক। সড়কে গাড়ি চাপ আছে, তবে যানজট থাকবে না। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App