×

সারাদেশ

থানচিতে যৌথবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পিএম

থানচিতে যৌথবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি

ছবি: সংগৃহীত

বান্দরবানের থানচিতে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলি চলছে। জেলার রুমার সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে উদ্ধারের পর থানচিতে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীদের সঙ্গে পুলিশ ও বিজিবির ব্যাপক গোলাগুলি শুরু হয়।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাত ৯টার দিকে এ তথ্য জানা যায়।

থানচি ১নং রেমাক্রি ইউনিয়নের চেয়ারম্যান মুইশৈথুই মার্মা বলেন, আজ (বৃহস্পতিবার) রাত ৮টা থেকে দুই পক্ষের মধ্যে গুলাগুলি চলছে। এখনও চলছে। আমরা বাড়ির দরজা বন্ধ করে বসে আছি।

এ বিষয়ে কয়েকজন স্থানীয় বলেন, প্রচণ্ড গোলাগুলি চলছে। সন্ত্রাসীরা বাজারের বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করে চতুর্দিকে গুলিবর্ষণ করছে। থানচি থানার দিকে গুলি করে করে অগ্রসর হচ্ছে সন্ত্রাসীরা। এ সময় স্থানীয়রা আতঙ্কে ছোটাছুটি শুরু করে।

তবে, ধারণা করা হচ্ছে কেএনএফ সন্ত্রাসীদের সঙ্গে এ গোলাগুলি চলছে। কারণ দুই দিন আগে কেএনএফ সন্ত্রাসীরা প্রকাশ্যে থানচি বাজারে এসে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হানা দিয়ে ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এরপর থেকে তাদের ধরতে অভিযানে নামে থানচি থানার পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাই নিজেদের রক্ষার্থে পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে লিপ্ত হয় কেএনএফ সন্ত্রাসীরা। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন জানান, থানচি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ও থানচি বাজারে প্রচণ্ড গোলাগুলি হচ্ছে। সশস্ত্র সংগঠনের সঙ্গে পুলিশ ও বিজিবির প্রচণ্ড গোলাগুলি চলছে। এ ঘটনায় এখনও পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা উপজেলা শাখায় হামলা করে। এসময় সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাংকের ভল্ট থেকে টাকা নিতে না পারলেও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট করে একং ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে তুলে নিয়ে যায়।




সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App