×

সারাদেশ

মুরাদনগরে বাজারে অগ্নিকান্ড, ঈদের আগে সব পুড়ে ছাই ব্যবসায়ীদের

Icon

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পিএম

মুরাদনগরে বাজারে অগ্নিকান্ড, ঈদের আগে সব পুড়ে ছাই ব্যবসায়ীদের

ছবি: ভোরের কাগজ

কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ঈদের আগে ১৫টি দোকান পুড়ে ভস্মীভূত হয়। ব্যবসায়ীদের দাবি অগ্নিকান্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে ঐতিহ্যবাহী রামচন্দ্রপুর বাজারে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রথমে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। ধীরে ধীরে আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু নিয়ন্ত্রণে আনতে না পারায় মুরাদনগর ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের বেহাল একটি ইউনিট মুরাদনগর থেকে এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরই মধ্যে দিয়েই ১৫ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে পণ্য বিক্রি শেষে নোয়াখালীর অধিকাংশ ব্যবসায়ী দোকানে তালা দিয়ে বাড়ি চলে যাওয়ায় অনেকেই মালামাল বের করতে পারেননি। 

অন্যদিকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আগুনে প্রায় ৩ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

মুরাদনগর ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর আমজাদ হোসেন জানান, আমরা অগ্নিকান্ডের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছাই। পরে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মুরাদনগর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App