×

সারাদেশ

জেলের জালে ধরা পড়ল ৩২ কেজি ওজনের কাতলা

Icon

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ

প্রকাশ: ৩০ মার্চ ২০২৪, ০২:৩২ পিএম

জেলের জালে ধরা পড়ল ৩২ কেজি ওজনের কাতলা

ছবি: ভোরের কাগজ

মানিকগঞ্জের হরিরামপুরের পদ্মায় এক জেলের জালে ৩২ কেজি ওজনের একটি কাতলা মাছ ধরা পড়েছে। বিশাল আকৃতির কাতলা মাছটি উপজেলার পদ্মাপাড়ের আন্ধারমানিক আড়তে  ৩২ হাজার টাকায় বিক্রি হয়।

আড়তদার হৃদয় রাজবংশী ও মাছ ব্যবসায়ীরা জানান, শনিবার ভোরে ৩২ কেজি ওজনর কাতলা মাছ আন্ধারমানিক আড়তে নিয়ে আসেন উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের জেলে গোবিন্দ হালদার। মাছ ব্যবসায়ী তপন রাজবংশী, নিপেন রাজবংশী ও আড়তদার সুমন রাজবংশী রাধু ১ হাজার টাকা কেজি দরে ৩২ হাজার টাকায় মাছটি কিনে নেন। 

মাছ ব্যবসায়ী নৃপেন রাজবংশী জানান, "শুক্রবার মধ্য রাতে পদ্মায় গোবিন্দ হালদারের বেড় জালে মাছটি ধরা পড়ে। ভোরে কাতলা মাছটা আড়তে নিয়ে আসলে তারা চারজন মিলে মাছটি কিনেন।

ক্রেতা আলিম মিয়া বলেন, "পদ্মার বড় মাছ কেনা তার একটি নেশা। শনিবার ভোরে আড়তদার রাধু ফোন করে ৩২ কেজি ওজনের কাতলা মাছের কথা বললে তিনি চার ভাগের এক ভাগ তার জন্য রেখে দিতে বলেন।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, মাছের অভয়ারণ্যখ্যাত পদ্মায় বড় বড় আইর মাছ, পাঙাশ ও বোয়াল মাছ মাঝেমধ্যে ধরা পড়ে। শনিবার ভোরে একটি বড় কাতলা মাছ ধরা পড়েছে বলে শুনেছি। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানেন না তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App