×

সারাদেশ

নামাজের সময় হঠাৎ এসি বিস্ফোরণ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ০৯:৩৬ এএম

নামাজের সময় হঠাৎ এসি বিস্ফোরণ

ছবি: সংগৃহীত

বরিশাল নগরীর বাণিজ্যিক এলাকা চকবাজারের জামে এবাদুল্লাহ মসজিদে হঠাৎ এসি বিস্ফোরণের অগ্নিকাণ্ড ঘটেছে। তবে দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার দুপুরে জোহরের নামাজের সময় এ ঘটনা ঘটে।

জামে এবাদুল্লাহ মসজিদের সাধারণ সম্পাদক মো. সামসুল আলম বলেন, জোহরের ফরজ নামাজের প্রথম রাকাতের সেজদায় ছিলেন সবাই। এসময় ধোঁয়া উঠতে দেখে নামাজ ছেড়ে দেয়ার জন্য ইমামকে আহ্বান জানান একজন।

তখন ইমাম সাহেব নামাজ ছেড়ে দিলে সবাই আস্তে আস্তে বের হয়ে আসেন। দ্রুত মসজিদের বৈদ্যুতিক বাতিসহ সবকিছু বন্ধ করে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিস সদস্য ও স্থানীয়রা দ্রুত সময়ের মধ্যে আগুন নিভিয়ে ফেলে। 

সাধারণ সম্পাদক জানান, ওমরাহ হজে যাওয়া মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা নুরুর রহমান বেগের কক্ষের এসির বিস্ফোরণ ঘটেছে। এতে কী ধরনের ক্ষতি হয়েছে এখনি বলা যাচ্ছে না।

প্রত্যক্ষদর্শীরা জানান, জোহরের ফরজ নামাজ শুরুর আগে দোতলার একটি এসি চালুর জন্য মুয়াজ্জিন সুইচ দেন। তখন স্ফুলিঙ্গ বের হলে তাৎক্ষণিক সুইচ বন্ধ করে দেয়া হয়। এরপর সবাই নামাজে দাঁড়ালে কিছুক্ষণের মধ্যেই বিকট শব্দ হয়। পরে দেখা যায়, খতিবের কক্ষ থেকে ধোঁয়া বের হচ্ছে এবং এসির কাছাকাছি আগুন জ্বলছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বরিশালের সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার রবিউল আল আমীন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “প্রত্যক্ষদর্শীদের তথ্য অনুযায়ী, একটি এসি থেকে বিকট শব্দ হওয়ার পর পরই আগুনের সূত্রপাত ঘটে। এ বিষয়ে নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এসি থেকেই আগুনের সূত্রপাত হওয়ার আশঙ্কাই বেশি। ব্যস্ততম এই এলাকায় বড় ধরনের কোনো বিপদ ঘটেনি। অল্পতেই আগুন নিয়ন্ত্রণে আনা গেছে। কোনো হতাহতের ঘটনাও ঘটেনি। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App