×

সারাদেশ

ঈশ্বরদীতে ট্রেন চলাচল স্বাভাবিক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০৯:১০ এএম

ঈশ্বরদীতে ট্রেন চলাচল স্বাভাবিক

পাবনার ঈশ্বরদীতে তেলবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৭ ঘণ্টা পর খুলনার সঙ্গে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বুধবার (২৭ মার্চ) সকাল ৭টার দিকে রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক শাহ সূফী নুর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করে জানান,  মঙ্গলবার দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটের দিকে ঈশ্বরদী হতে খুলনাগামী তেলের খালি ওয়াগন নিয়ে একটি ট্রেন রওনা করলে তা ঈশ্বরদী লেভেল ক্রসিং গেইট অতিক্রম করে বিপরীত দিক থেকে পুশিং এ আসা মালবাহী শানটিং ওয়াগনে আঘাত করে। এতে মালবাহী ২টি ওয়াগনের ৮ চাকা এবং লোকোমোটিভের সবগুলো চাকা লাইনচ্যুত হয়। 

এ ঘটনায় প্রায় ৭ ঘণ্টা পর সকাল ৭টার দিকে রেলযোগাযোগ স্বাভাবিক হয়েছে। ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন প্রথমে মালবাহী ট্রেনকে উদ্ধার করে। এর প্রায় এক ঘণ্টা পর তেলবাহী ট্রেনকে উদ্ধার করা হয়। 

এ ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে সহকারী স্টেশন মাস্টারসহ ট্রেনের দুই চালককে সাময়িক বরখাস্ত করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ। এছাড়া চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ২টায় পাকশী বিভাগীয় রেলওয়ের সদর দপ্তরের ট্রেন কন্ট্রোল থেকে অফিস অর্ডারের মাধ্যমে তাদের বরখাস্ত করা হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।  

সাময়িক বরখাস্ত হওয়া রেলওয়ে কর্মচারীরা হলেন- পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মাহবুবা শাহীনূর, লোকো মাস্টার (এলএম) কে এম হামিদুল্লাহ সহকারী লোকো মাস্টার (এএলএম) জুনায়েদ হোসেন। 


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App