×

সারাদেশ

মিয়ানমারে বিস্ফোরণের শব্দে ফের কাঁপল টেকনাফ সীমান্ত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০৯:০৪ এএম

মিয়ানমারে বিস্ফোরণের শব্দে ফের কাঁপল টেকনাফ সীমান্ত

মিয়ানমারের রাখাইনে মর্টার শেল বিস্ফোরণ ও গুলির শব্দে ফের কাঁপল টেকনাফের শাহপরীর দ্বীপ ও সেন্ট মার্টিন। এতে সীমান্তের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল থেকে বিকাল পর্যন্ত রাখাইন রাজ্যের মংডু টাউনশিপের উত্তর ও দক্ষিণে কয়েকটি গ্রাম থেকে গোলাগুলির শব্দ শোনা যায়। টেকনাফ শাহপরীর দ্বীপ ইউনিয়ন পরিষদের সদস্য (ইউপি) আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

ইউপি সদস্য আবদুস সালাম বলেন, মিয়ানমারের গোলার শব্দে শাহপরীর দ্বীপের সীমান্ত কাঁপছে। আধা ঘণ্টা পরপর ওপারের শব্দ পাওয়া যাচ্ছে। গতকালের গোলার শব্দ শাহপরীর দ্বীপে বিভিন্ন এলাকায় পাওয়া যাচ্ছে। 

সীমান্তের বসবাসকারী শিশু-নারীরা ভয়ভীতির মধ্য আছেন। উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত ৫৪ কিলোমিটার নাফ নদীতে বিজিবি ও কোস্ট গার্ডের সদস্যরা দিনরাত টহল বাড়িয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে বিজিবি ও কোস্ট গার্ড।

এ ঘটনার পর থেকে সীমান্তে বিজিবির টহল জোরদারের পাশাপাশি রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের কথা জানিয়েছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ। 

শাহপরীর দ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কলিম উল্লাহ বলেন, কিছুদিন বন্ধ থাকার পর আবারও শাহপরীর দ্বীপ সীমান্তে ব্যাপক গোলার শব্দ পাওয়া যাচ্ছে। সেহেরির পর থেকে মিয়ানমারের ওপার থেকে খুব বিকট শব্দ পাওয়া যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App