×

সারাদেশ

এবারের ঈদে যাত্রীদের ভোগান্তি হবে না: রেলমন্ত্রী

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০২৪, ০২:৪৬ পিএম

এবারের ঈদে যাত্রীদের ভোগান্তি হবে না: রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, এবার ঈদুল ফিতরে রেলে চলাচলকারী মানুষের কোনো ভোগান্তি পোহাতে হবে না। যাত্রী ভোগান্তি ছাড়াই তারা ট্রেনে যাতায়াত করতে পারবেন। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে রাজবাড়ী জেলা আওয়ামী কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, সাধারণ মানুষ ট্রেনে যাতায়াত করতে গিয়ে একটা টিকেট ৫০০ টাকার পরিবর্তে, যদি ৭০০ টাকা দেন তাহলে সেটি কালোবাজারি। এবার ট্রেনে টিকেট কালোবাজিরা করার সুযোগ নাই।  কিছুদিন আগে একটি চক্র ট্রেনে নাশকতা করার চেষ্টা করেছিল, আমরা তাদের গ্রেপ্তার করেছি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

তিনি আরো বলেন, বিএনপির সময় ফরিদপুর-ভাটিয়াপাড়া রেলপথ বিক্রি করে দিয়েছিলো কিন্তু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই রেলের দায়িত্ব নিয়ে রেলের উন্নয়নে কাজ করে চলেছেন। আমরা আটশত থেকে সাড়ে ৮ শত ইঞ্জিনসহ ট্রেনের বগি আমদানী করার চেষ্টা করছি। সেগুলো আমদানী করতে পারলে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

জিল্লুল হাকিম বলেন, আজকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমরা যুদ্ধ করে দেশটাকে স্বাধীন করেছিলাম পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে। পাকিস্তানি হানাদার ও একাত্তরের ঘাতক দালালরা ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বঙ্গবন্ধুর মৃত্যুর পর তারই সুযোগ্য কন্যা দেশকে শক্ত হাতে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

মন্ত্রী বলেন, সবচেয়ে বড় কথা জনগণ উন্নয়ন চাই। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়ন চান। আমরা সবাই আন্তরিকভাবে চেষ্টা করলে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করা সম্ভব। আজকের স্বাধীনতার এই দিনে আমাদের শপথ হবে, আমরা দেশকে একটি উন্নত দেশে পরিণত করবো। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তাকে সহযোগিতা করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App