×

সারাদেশ

ধান ক্ষেত থেকে ডাকাত ধরে কাঁধে করে থানায় নিলো পুলিশ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৪, ০৭:৪০ পিএম

ধান ক্ষেত থেকে ডাকাত ধরে কাঁধে করে থানায় নিলো পুলিশ!

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পুলিশের অভিযানে গ্রেপ্তারের পর থানায় যেতে না চাইলে জীবন মিয়া (৫০) নামে এক ডাকাত ও কুখ্যাত মাদক ব্যবসায়ীকে অবশেষে কাঁধে করে থানায় নিয়ে আসেন এএসআই কামরুল ইসলাম । এ সময় তার কাছ থেকে ছাড়া পেতে জীবন এএসআইকে কামরালেও হাল ছাড়েননি তিনি।

শুক্রবার (২২ মার্চ) ইফতারের আগ মুহূর্তে উপজেলার হরিপুরের ধান ক্ষেত থেকে এভাবেই জীবন ডাকাতকে ধরে আনেন কামরুল। তার বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

এদিকে ডাকাতকে পুলিশের কাঁধে করে থানায় নিয়ে যাওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত ভাইরাল। বিষয়টি নিয়ে নেটিজেনদের মধ্যে প্রশংসায় ভাসছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জীবন ডাকাতকে গ্রেপ্তারের অভিযানে যায় এসআই রুপম দেবনাথের নেতৃত্বে পুলিশের একটি দল। পুলিশের উপস্থিতি টের পেয়ে হাওড়ের মাঝে ধানক্ষেতের মধ্য দিয়ে দৌড়ে পালাতে শুরু করে জীবন ডাকাত। পরে পুলিশও তার পিছু নেয়।

এক পর্যায়ে আটক হয় জীবন ডাকাত। কিন্তু আটকের পর জীবন হেঁটে আসতে না চাইলে অর্থাৎ থানায় যেতে না চাইলে এএসআই কামরুল তাকে কাঁধে করে নিয়ে আসেন।

অভিযানে নেতৃত্বদানকারী এসআই রুপম দেবনাথ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, ওই এলাকায় জীবন ডাকাত অবস্থান করছে। এ সময় আমাদের পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে জীবন ডাকাতকে আটক করতে সক্ষম হন। আটকের পর তিনি আর হেঁটে আসতে চান না, তাই তাকে কাঁধে নিয়ে আসা হয়েছে।

তিনি আরো বলেন, পাঁচজন মিলে এ অভিযান চালানো হয়। জীবন খুবই ধূর্ত। সে পালানোর চেষ্টা করে। এক পর্যায়ে তাকে বাধ্য হয়ে কাঁধে তুলে নিয়ে আসা হয়। এ ঘটনায় রানা নামে পুলিশ কনস্টেবল আহত হওয়ার কথাও স্বীকার করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App