×

সারাদেশ

পিকআপ-লেগুনার সংঘর্ষে নিহত ৫

Icon

খালেদ আহমদ ও সাইফুল ইসলাম বাবু, জৈন্তাপুর (সিলেট) থেকে

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০৩:৩৪ পিএম

পিকআপ-লেগুনার সংঘর্ষে নিহত ৫

ছবি: ভোরের কাগজ

সিলেটের জৈন্তাপুরে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আদিবাসী সম্প্রদায়ের শিশুসহ ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন। সোমবার (১৭ মার্চ) বেলা পৌনে ১ টার দিকে সিলেট-তামাবিল সড়কের দরবস্ত পল্লী বিদ্যুৎ সমিতি -২ এর সামনে এ দুর্ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, সিলেট থেকে আসা একটি গরু বোঝাই পিকআপ ট্রাকের সাথে জাফলং থেকে আসা যাত্রীবাহী লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে শিশুসহ ৩ জনের মৃত্যু হয়। পরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আরো ২ জনের মৃত্যু হয়। নিহতরা হলেন পশ্চিম ঠাকুরের মাটি গ্রামের সন্তোষ পাত্রের স্ত্রী মঙ্গোলী পাত্র (৫০), পুশ পাত্রের স্ত্রী সুচিতা পাত্র (৩৫) ও পুশ পাত্রের সাত মাস বয়সী মেয়ে সুদর্শ্রী পাত্র, নন্দ পাত্রের স্ত্রী সাবিত্রী পাত্র (৩৫) ও সুভেন্দ পাত্রের মেয়ে ঋতু পাত্র। 

দুর্ঘটনায়  আহত হয়েছেন আরো ১৫ জন। তাদের মধ্য গুরুতর আহতরা হলেন, পুশ পাত্র, জিদান পাত্র, লেগুনা চালক মিনহাজ, শ্যানলা পাত্র, প্রণতি পাত্র। তাদের সকলের বাড়ী সিলেটের জৈন্তাপুর উপজেলার ৬ নং চিকনাগোল ইউনিয়নের পশ্চিম ঠাকুরের মাটি এলাকায়।

নিহতদের ঘনিষ্ঠজনরা জানান, গত দুই সপ্তাহ পূর্বে পশ্চিম ঠাকুরের মাটি এলাকার মঙ্গলি পাত্রের মেয়ে অনামিকার সাথে মোকামপুঞ্জির পুস্টিং পাত্রের বিয়ে হয়। বিয়ের পর গতকাল সোমবার মঙ্গলি পাত্রের স্বজনরা মিলে মাটিউরা (বৌভাত) অনুষ্ঠানে ৫টি লেগুনা ভাড়া করে উপজেলার মোকামপুঞ্জিতে যাচ্ছিলেন। পথে তাদের বহনকারী একটি লেগুনার সাথে সিলেট শহরগামী গরু বোঝাই পিকআপের সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে। 

দুর্ঘটনার পরপর স্থানীয়দের সহায়তায় আহতদের সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মঙ্গলি ও সুচিতার মৃত্যু হয়। ৭ মাসের শিশু সুদর্শ্রীকে আহত অবস্থায় জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। আর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবিত্রী ও ঋতুর মৃত্যু হয়।

 

দুর্ঘটনার তথ্য  নিশ্চিত করেছেন জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম (পিপিএম)। তিনি বলেন, জৈন্তাপুর উপজেলার দরবস্ত পল্লী বিদ্যুতের সামনে পিকআপ-লেগুলার মুখোমুখি সংঘর্ষে ঘটে। আহতদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার পর সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা। এসময় রাস্তায় দীর্ঘ যানজট লাগে, পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পিকআপ-লেগুনাটি পুলিশের হেফাজতে রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত পিকআপ চালক পলাতক রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App