×

সারাদেশ

মই দিয়ে মহাসড়কের ডিভাইডার পার, সেই যুবক আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১০:১৪ পিএম

মই দিয়ে মহাসড়কের ডিভাইডার পার, সেই যুবক আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অংশে মই দিয়ে ডিভাইডার পার করে যাত্রীদের কাছ থেকে টাকা আদায় করা সেই যুবককে আটক করেছে হাইওয়ে পুলিশ। আটককৃত যুবকের নাম রবিউল (২৬)। সে চট্টগ্রাম জেলার মিরসরাই থানার আলতাব হোসেনের ছেলে।

রবিবার রাতে কাঁচপুর হাইওয়ে শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একেএম শরিফউদ্দিন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত ব্যক্তি বেআইনিভাবে মহাসড়কে বিপদগ্রস্ত মানুষের কাছ থেকে পারাপার বাবদ অর্থ আদায় করেছিল। বিভিন্ন গণমাধ্যম কর্মী ও সাধারণ মানুষের মাধ্যমে আমরা বিষয়টি জানতে পেরে তাকে আটক করি। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ, রবিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের সড়ক ও জনপথ অধিদপ্তর অফিসের সামনের অংশ যাত্রীরা নেমে সড়ক পারাপারের উপায় না পেয়ে রবিউলের মইয়ের সাহায্য নেন। এর বিনিময়ে সে প্রতিজনের কাছ থেকে ৫ টাকা করে আদায় করতে থাকে। এমন ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বছরের মাঝামাঝি সময়ে দূরপাল্লার যানবাহনগুলো সরাসরি যেন ঢাকায় যেতে পারে, সে জন্য চার লেনের ঢাকামুখী সড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ থেকে কুয়েত প্লাজা এলাকা পর্যন্ত উঁচু ডিভাইডার দিয়ে দুই লেন বিভক্ত করে দেয়া হয়। সেইসঙ্গে আঞ্চলিক যানবাহন চলাচলের জন্য আরো দুই লেন রাখা হয়। 

এতদিন দূরপাল্লার লেন থেকে আঞ্চলিক লেনে যাত্রীদের চলাচলের জন্য সড়ক ও জনপদ (সওজ) কার্যালয়ের সামনে একটি গেট খোলা রাখা হতো। সেখানে দূরপাল্লার যানবাহনগুলো শিমরাইল মোড়ের যাত্রীদের নামিয়ে দিতো। কিন্তু দুই মাস ধরে তা বন্ধ করে রেখেছে সওজ কর্তৃপক্ষ।

তবে দূরপাল্লার যানবাহনগুলো এখনো ওই স্থানেই যাত্রী নামিয়ে দিচ্ছে। এতে প্রায় সময় যাত্রীরা ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। এ সুযোগে কয়েকজন অসাধু পরিবহন শ্রমিক ডিভাইডারের দুই পাশে মই দিয়ে টাকার বিনিময়ে যাত্রীদের পার করে দিচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App