×

সারাদেশ

৫ টাকায় মই দিয়ে মহাসড়কের ডিভাইডার পার! (ভিডিও)

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ০৭:২৮ পিএম

৫ টাকায় মই দিয়ে মহাসড়কের ডিভাইডার পার! (ভিডিও)

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অংশে মই দিয়ে ডিভাইডার পার হচ্ছেন যাত্রীরা। বিনিময়ে ৫ টাকা দিতে হচ্ছে  যাতায়াতকারী যাত্রীদের। ঝুঁকিপূর্ণভাবে এভাবে ডিভাইডার পার হওয়ার কারণে যেকোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করা হচ্ছে। রবিবার (১৭ মার্চ) দুপুরে মহাসড়কের শিমরাইল মোড়ের সড়ক ও জনপথ অধিদপ্তর অফিসের সামনে এমন ঘটনা ঘটছে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

জানা যায়, গত বছরের মাঝামাঝি সময়ে দূরপাল্লার যানবাহনগুলো সরাসরি যেন ঢাকায় যেতে পারে সেজন্য চার লেনের ঢাকামুখী সড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ থেকে কুয়েতপ্লাজা এলাকা পর্যন্ত উঁচু ডিভাইডার দিয়ে দুই লেনে বিভক্ত করে দেয়া হয়। সেইসঙ্গে আঞ্চলিক যানবাহন চলাচলের জন্য আরো দুই লেন রাখা হয়। এতদিন দূরপাল্লার লেন থেকে আঞ্চলিক লেনে যাত্রীদের চলাচলের জন্য সওজ কার্যালয়ের সামনে একটি গেট খোলা রাখা ছিল। 

ওইখানে দূরপাল্লার যানবাহনগুলো শিমরাইল মোড়ের যাত্রীদের নামিয়ে দিত। গত দুই মাস ধরে তা বন্ধ করে রেখেছে সহজ কর্তৃপক্ষ। কিন্তু দূরপাল্লার যানবাহনগুলো এখনো ওই স্থানেই যাত্রী নামিয়ে দিচ্ছে।  বন্ধ করার ফলে গত দুইমাস ধরেই যাত্রীরা এভাবে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। এই সুযোগে কয়েকজন অসাধু পরিবহন শ্রমিক ডিভাইডারের দুই পাশে মই টানিয়ে টাকার বিনিময়ে যাত্রীদের ডিভাইডার পার করে দিচ্ছেন।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, এর আগেও একাধিকবার এভাবে মই বসিয়ে যাত্রী পারাপার করা হয়েছিল। পরে আমরা আনসার দিয়ে মইগুলো জব্দ করি। বিষয়টি নিয়ে আমরা হাইওয়ে পুলিশের সঙ্গে একাধিকবার কথা বলেছি। আমরা ও পুলিশের সহায়তায় পরিবহনগুলোকে সার্ভিস লেন দিয়ে চলাচলে বাধ্য করতে চাইলেও তারা তা শুনছে না।

কাঁচপুর হাইওয়ে শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একেএম শরফুদ্দিন জানান, আমাদের হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে কিন্তু সেখানে কাউকে পাওয়া যায়নি। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। যারা সড়কের মাঝে এসব কাজ করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

আরো পড়ুন: 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App