×

সারাদেশ

পুলিশের চাকরির নামে প্রতারণা, প্রতারক আটক

Icon

তালা, সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ: ১৫ মার্চ ২০২৪, ০৭:০৬ পিএম

পুলিশের চাকরির নামে প্রতারণা, প্রতারক আটক

পুলিশ কনস্টেবল পদে চাকরির দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়ার সময় এনামুল হক (৪০) নামে এক প্রতারককে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তার কাছ থেকে তিনটি নন জুডিশিয়াল স্টাম্প, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ডাচ বাংলা ব্যাংকের পৃথক দুইটি শূন্য চেক উদ্ধার করে পুলিশ। 

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইনে এক প্রেস বিজ্ঞপ্তিতে সাতক্ষীরা পুলিশ সুপার মুহাম্মদ মতিউর সিদ্দিকী রহমান এসব কথা জানান। এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেলে সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার তৈলকুপি এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক হওয়া এনামুল ইসলাম খুলনা জেলার ফুলতলা উপজেলার জামিরা ইউনিয়নের দাউকোনা গ্রামের মৃত মোসলেম সরদারের ছেলে।

সাতক্ষীরা পুলিশ সুপার জানান, মেধা ও যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশ বাহিনীতে নিয়োগ প্রক্রিয়া ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। যেখানে সাতক্ষীরা থেকে ৪৯ জন প্রার্থী যোগ্যতার ভিত্তিতে চাকরি চেয়েছেন।

আরো পড়ুন: ইসলামপুরে রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন ধর্মমন্ত্রী

সম্প্রতি পুলিশের নিয়োগকে কেন্দ্র করে এনামুল হক পাটকেলঘাটার তৈলকুপি এলাকার চাকরি প্রার্থী ইয়াসিন আলীর সঙ্গে চাকরি দেয়ার প্রতিশ্রতিতে ১৪ লাখ টাকা চুক্তি করেন। এসময় প্রার্থী ইয়াসিন আলীর স্বাক্ষরিত তিনটি শূন্য স্টাম্প ও প্রার্থীর মা ফরিদা বেগমের স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ডাচ বাংলা ব্যাংকের পৃথক দুইটি চেক গ্রহণ করেন। পরে বিষয়টি জানতে পেরে বৃহস্পতিবার বিকেলে পাটকেলঘাটা এলাকার তৈলকুপি থেকে আসামী এনামুলকে আটক করা হয়। এসময় তার থেকে আলামত সমূহ জব্দ করে পুলিশ।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করে সে প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তাদের দলে অজ্ঞতনামা কয়েকজন প্রতারক রয়েছে যারা একইভাবে বিশ্বাস ভঙ্গ করে অর্থ আত্মসাতের চেষ্টায় লিপ্ত রয়েছে। 

এ ঘটনায় তার বিরুদ্ধে পাটকেলঘাটা থানায় একটি মামলা হয়েছে বলে জানান পুলিশ সুপার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App