×

সারাদেশ

প্রধানমন্ত্রীর অনুদানের চেক আত্মসাতের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক, রাজশাহী

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ১০:১১ এএম

প্রধানমন্ত্রীর অনুদানের চেক আত্মসাতের অভিযোগ

আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দ দেয়া অনুদানের চেক আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। সম্প্রতি এনএসআই রাজশাহীর যুগ্ম পরিচালকের কাছে বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই ব্যক্তি।

আনোয়ার হোসেন রাজশাহী জেলার মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের চান্দোপাড়া গ্রামের মো. সিরাজের ছেলে। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, তিনি জটিল রোগে ভুগছেন। চিকিৎসার জন্য ২০২৩ সালের প্রথমদিকে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সাহায্যের আবেদন করেন তিনি। 

গত বছরের ১৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে একটি চিঠি হাতে পেয়ে তার নামে ৫০ হাজার টাকা মঞ্জুর করা হয়েছে বলে জানতে পারেন, যার স্মারক নম্বর ০৩.০০৭.০৩৭.০০.০০.৩৯৮.২০২৩ (অংশ- ৩৯৭)/৯৫৮৪।

আনোয়ার হোসেন বলেন, চিঠি পাওয়ার পর আমি মোহনপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যোগাযোগ করলে আমার নামে কোনো চেক আসেনি বলে অফিসে কর্মরত এক ব্যক্তি জানান। তারা আমাকে জেলা প্রশাসকের কার্যালয়ে যোগাযোগ করতে বলেন। পরবর্তীতে আমি জেলা প্রশাসকের কার্যালয়ে যোগাযোগ করলে তারা জানান, চেক বিতরণ হয়ে গেছে। 

পরে বারবার উভয় অফিসে যোগাযোগ করেও চেক পেতে আমি ব্যর্থ হই। এ ঘটনায় বরাদ্দকৃত চেক পাওয়ার আবেদনও জানিয়েছেন তিনি। এ বিষয়ে মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার আয়শা সিদ্দিকা বলেন, এরকম কোনো ঘটনা আমার জানা নেই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App