×

সারাদেশ

বুড়িমারী এক্সপ্রেসের যাত্রা শুরু

Icon

লালমনিরহাট ও কালীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ১২:২৩ পিএম

বুড়িমারী এক্সপ্রেসের যাত্রা শুরু

স্বপ্নের এক নতুন দ্বার উন্মোচন হলো লালমনিরহাটের ৫ টি উপজেলার মানুষের। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে চালু হলো উত্তর জনপদের জেলা লালমনিরহাট সীমান্তবর্তী এলাকার বুড়ীমারী এক্সপ্রেস।

মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১১ টায় লালমনিরহাটের বুড়িমারী স্টেশন থেকে বুড়িমারী-ঢাকা, এক্সপ্রেস ট্রেনটির শুভ উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এক্সপ্রেস ট্রেনটির শুভ উদ্বোধন করেন লালমনিরহাট জেলা আ.লীগের বিপ্লবী সভাপতি ১৭ লালমনিরহাট -১ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাননীয় সংসদ সদস্য লালমনিরহাট -৩ এ্যাড. মতিয়ার রহমান সাবেক সমাজকল্যাণ মন্ত্রী সংসদ সদস্য আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ এম পি  বাংলাদেশ রেলওয়ে পশ্চিম অঞ্চলের জেনারেল ম্যানেজার অসিম কুমার তালুকদার। লালমনিরহাট রেলওয়ে ডিভিশনের বিভাগীয় ম্যানেজার আব্দুস সালাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী-যুবলীগ পাটগ্রাম উপজেলা শাখার সংগ্রামী সভাপতি ও পাটগ্রাম পৌরসভার মেয়র রাশেদুল ইসলাম সুইট   রেলওয়ে ডিভিশনের হেড টি এক্স আর আব্দুল মান্নান। সহ- স্থানীয় নেতৃবৃন্দ ও রেলওয়ে কর্মকর্তা বৃন্দ সহ সুধীজন।

বুড়ীমারী ঢাকা এক্সপ্রেস ট্রেনটি ন্মবর - ৮১০ বুড়িমারী- এক্সপ্রেস ৮০৯ ঢাকা-বুড়িমারী এক্সপ্রেস হয়ে চলাচল করবে। সাপ্তাহিক বন্ধের দিন, ৮১০-বুড়িমারী সোমবার ৮০৯ ঢাকা-মঙ্গলবার। প্রতি স্টপেজে ১ দিন করে বন্ধ থাকবে। 

এর আগে ০৮ মার্চ মহাপরিচালকের দপ্তর বাংলাদেশ রেলওয়ের স্মারক নং- ৫৪.০০.০০০০.০৪১.১৮.০৮১.১৭.৮৬/১(৩) উপসচিব (অতিরিক্ত দায়িত্ব) সালাহউদ্দিন আহমেদের স্বাক্ষরিত এক চিঠিতে বুড়ীমারী ঢাকা এক্সপ্রেস ৮০৯/৮১০ এর যাত্র বিরতি স্টেশনসহ এক্সপ্রেস ট্রেনটি চলাচলের জন্য যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন। 

এদিগে বুড়ীমারী এক্সপ্রেস চালু হওয়ায় বুড়ীমারী সহ- জেলার ৪ টি উপজেলার মানুষের মনে নতুন করে আশার আলো ফুটেছে। তাদের কে আর কষ্ট করে লালমনিরহাট গিয়ে  লালমনিরহাট এক্সপ্রেস অথবা কাউনিয়া গিয়ে রংপুর এক্সপ্রেস এর জন্য কষ্ট করে দীর্ঘ পথ অতিক্রম করে লালমনিরহাট আসতে হবে না। তারা নিজ নিজ স্টেশন হতে টিকিট সংগ্রহ করে দেশের বিভিন্ন জেলা শহর ও রাজধানী ঢাকা যেতে পারবে। এর ফলে জেলার  আদিতমারী, কালীগঞ্জ, হাতিবান্ধা,পাটগ্রাম. ও বুড়িমারী এলাকার ট্রেন যাত্রী,ব্যবসায়ীদের লাঘব হবে কষ্ট সাশ্রয় হবে টাকা।

এ বিষয়ে পাটগ্রাম পৌরসভা এলাকার  আবজাল মিয়ার সঙ্গে আলোচনা হলে  তিনি বলেন,  এক্সপ্রেস টি চালু হওয়ায় এই এলাকা ট্রেন যাত্রীদের অনেক সুবিধা হল আগে ঢাকা বাসে যেতে হত অথবা লালমনিরহাট গিয়ে লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনে ঢাকা যেতে হত এখন আর তা করতে হবে না সরাসরি নিজ স্টেশন হতে টিকিট ক্রুয় করে ঢাকা যাওয়া যাবে এতে এ জেলার ৫ টি উপজেলার রেল ভ্রমণকারী মানুষের  দীর্ঘ ভোগান্তি আর পোহাতে হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App