×

সারাদেশ

বড় ভাইয়ের হাতে প্রতিবন্ধী ছোট ভাই খুন

Icon

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ১২:০২ পিএম

বড় ভাইয়ের হাতে প্রতিবন্ধী ছোট ভাই খুন

বাউফলে বড় ভাইয়ের অবৈধ পিস্তলের গুলিতে প্রতিবন্ধী ছোট ভাই সাব্বির হোসেন (১৬) নিহত হয়েছে। 

সোমবার (১১ মার্চ) দুপুরের দিকে উপজেলার সূর্যমনি ইউনিয়নের সূর্যমনি গ্রামে ওই ঘটনা ঘটে। 

পুলিশ ঘটনার সঙ্গে জড়িত বড় ভাই মো. সজিব হোসেনকে (২১) আটক করেছেন। আটকের পর সজিবের স্বীকারোক্তি অনুযায়ী রান্নাঘরে একটি প্লাস্টিকের বস্তার ভিতর রাখা পিস্তলটি উদ্ধার করা হয় । সজিবের বাবার নাম বাবুল সরদার।

প্রত্যক্ষদর্শী ও একাধিক সূত্রে জানা গেছে, রবিবার (১০মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সূর্যমনি ইউনিয়নের সূর্যমনি গ্রামের বাবুল সরদারের বড় ছেলে বাউফল নবারুণ সার্ভে ইনস্টিটিউটের পঞ্চম বর্ষের ছাত্র সজিব মরিচা ধরা একটি পুরানো  পিস্তল নিয়ে নাড়াচাড়া করতে গিয়ে হঠাৎ ট্রিগারে চাপ পরে একটি গুলি তার প্রতিবন্ধী ছোট ভাই সাব্বিরের কপালের বাম পাশে চোখের উপরে গিয়ে লাগে।  এরপর স্বজনরা তাকে দ্রুত উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় । পরিবারের লোকজন ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য সাব্বির বিদ্যুৎ স্পৃষ্ট হয়েছে বলে প্রচার করতে থকে।

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নুরজাহান বলেন,  সাব্বরিকে আহত অবস্থায় জরুরি বিভাগে অনার পর তার কপালে বাম চোখের উপরে একটি ছিদ্র দিয়ে রক্ত বেড় হতে দেখি। তখন রোগীর অবস্থা আশংকাজনক ছিল। ওই সময় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে  বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক স্বজন বলেন, ওই দিন বিকালের দিকে সাব্বিরকে নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছানোর পর জরুরি বিভাগের চিকিৎসক গুলিবিদ্ধর বিষয়টি জানতে পেরে তাকে ঢাকা নিউরোসায়েন্স হাসাপাতালে প্রেরণ করেন। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে রাত ১টার দিকে সে মারা যায়। 

এ ব্যাপারে সূর্যমনি ইউনিয়নের চেয়ারম্যান আনোয়র হোসেন বাচ্চুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বর্তমানে ঢাকায় আছি। ঘটনাটি আমি জেনেছি। খুবই বেদনাদায়ক। আমি চাই প্রকৃত ঘটনা বের হয়ে আসুক। সজিব কোথা থেকে কিভাবে এ অস্ত্র পেলে তাও পুলিশ খতিয়ে দেখবেন বলে আশা করছি।

এ ব্যাপারে বাউফল থানার পরিদর্শক (তদন্ত) আতিকুল ইসলাম বলেন,  পুলিশ সুপারের নির্দেশে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।  জিজ্ঞাসাবাদের জন্য নিহত সাব্বিরের বড় ভাই সজিবকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। নিহত সাব্বিরের লাশ ময়না তদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসাপাতালে নেয়ার প্রস্তুতি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App