×

সারাদেশ

আ.লীগ নেতা ফারুক হত্যার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

Icon

চন্দ্রগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ০৪:৫৫ পিএম

আ.লীগ নেতা ফারুক হত্যার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে আওয়ামী লীগ নেতা ওমর ফারুক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আলাউদ্দিন ওরফে আলোকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

সোমবার (১১ মার্চ) দুপুরে তাকে বেগমগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 

এর আগে রবিবার দিবাগত রাতে তাকে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমানউল্লাহপুর ইউপির কোয়ারিয়া এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। আলাউদ্দিন আলো ওই এলাকার হাফেজ আব্দুল মান্নানের ছেলে।

র‍্যাব-১১ এর নোয়াখালী সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। বিজ্ঞপ্তিতে গোলাম মোর্শেদ জানিয়েছেন, হত্যাকাণ্ডের শিকার ওমর ফারুক চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

আরো পড়ুন: বড় ভাইয়ের পরিবারের মারপিটে ছোট ভাই খুন

স্থানীয় সন্ত্রাসী বাহিনীর সঙ্গে তার দ্বন্দ্ব ছিল। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর সকালে প্রতিবেশী ইসমাইল হোসেন বাড়ি থেকে ভিকটিম ফারুককে ডেকে নিয়ে যায় মোস্তফার দোকান নামীয় এলাকায়। পরে সেখানে একটি দোকানে বসে তারা চা পান করছিল। কিছুক্ষণ পরই সশস্ত্র সন্ত্রাসীরা সিএনজিযোগে এসে তাকে গুলি করে পালিয়ে যায়।

পরে আহত অবস্থায় ফারুককে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন নিহতের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে নয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো আটজনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। 

২০১৬ সালের ১০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ১৪ জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করলে বিজ্ঞ আদালত উক্ত মামলায় নয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

তিনি আরো জানান, রায়ের পর থেকে র‍্যাব-১১ এর সিপিসি-৩ অভিযানিক দল পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে বিভিন্ন স্থানে গোয়েন্দা নজরদারী চালায়। পরে নোয়াখালীতে অভিযান চালিয়ে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলাউদ্দিন আলোকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App