×

সারাদেশ

গৌরীপুরে ভারতীয় চিনি চোরাচালানের আড়ালে ঢুকছে মাদক

Icon

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৬:৩৯ পিএম

গৌরীপুরে ভারতীয় চিনি চোরাচালানের আড়ালে ঢুকছে মাদক

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গৌরীপুরে ভারত থেকে চিনি চোরাচালানের ঘটনায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ক্ষোভ প্রকাশ করেছেন কমিটির সদস্যরা। রবিবার (৩ মার্চ) দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদের সভাপতিত্ব সভায়  বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান, ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম. নূরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. আল ফারুক, আব্দুল্লাহ আল আমীন জনি, জায়েদুল ইসলাম ও গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন জুয়েল প্রমুখ। 

জানা গেছে, ভারত থেকে কলমাকান্দা-নেত্রকোনা-শাহগঞ্জ-অচিন্তপুর-গৌরীপুর সড়ক হয়ে দেশের বিভিন্ন স্থানে প্রতিদিনই ১৫-২০ ট্রাক অবৈধ চিনি আমদানি-রপ্তানি করা হয়ে থাকে। এতে করে দেশ হারাচ্ছে সরকারি রাজস্ব। এতে ভারতীয় চিনিতে সয়লাব হয়ে যাচ্ছে দেশের বাজার। এসব চিনি চোরাচালানের আড়ালে চোরাকারবারিরা বিশেষ কৌশলে ট্রাকে করে ফেনসিডিল, গাঁজা, মদের মতো মাদক নিরাপদে পাচার করছে।

সভায় বক্তারা বলেন, ভারত থেকে চোরাই চিনির সঙ্গে মাদকও নিয়ে আসা হয়। এ উপজেলায় চর দখলের মতো অবৈধ চিনি নিয়ন্ত্রণে বিভিন্ন স্থানে গড়ে উঠেছে একাধিক চক্র । যে কোন সময় এ সব চক্রের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা ও খুন-খারাপি হতে পারে। এছাড়া প্রশাসনকে এসব চোরাচালানকৃত চিনি প্রতিরোধ করতে আহ্বান জানান বক্তারা। 

আইনশৃঙ্খলা কমিটির সদস্য সচিব গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায় বিষয়টি নিয়ে বলেন, অবৈধ চিনি ও মাদক প্রতিরোধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহাম্মেদ বলেন, অবৈধ চিনির চোরাচালান বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা প্রদান করা হয়েছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App