×

সারাদেশ

ইউটিউব দেখে খতনার পর শিশুকে হত্যা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ১০:১৩ পিএম

ইউটিউব দেখে খতনার পর শিশুকে হত্যা

ছবি: সংগৃহীত

বাগেরহাটের চিতলমারী উপজেলার পল্লীতে ইউটিউব দেখে হাত-পা, মুখ বেঁধে সুন্নতে খতনা দেয়ার পর শ্বাসরোধ করে শিহাব শেখ নামে সাড়ে তিন বছরের এক শিশুকে হত্যা করা হয়েছে। 

গত বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার হিজলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু শিহাব চিতলমারী উপজেলার বারাশিয়া গ্রামের ফরহাদ শেখের একমাত্র সন্তান।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমানের নেতৃত্বে রাতেই অভিযান চালিয়ে ইউটিউবার হামীম শেখকে (১৭) গ্রেফতার করা হয়েছে। তিনি জানান, চিতলমারী উপজেলার বারাশিয়া গ্রামের দরিদ্র ফরহাদ শেখ স্ত্রী ও একমাত্র শিশু সন্তান শিহাবকে নিয়ে হিজলা গ্রামে শ্বশুর মনু শিকদারের বাড়িতে বসবাস করেন। বুধবার সন্ধ্যায় মনু শিকদারের প্রতিবেশী রমজান শেখের ছেলে হামীম শিশু শিহাব শেখকে বিস্কুটের প্রলোভন দিয়ে পাশের বাড়িতে নিয়ে যায়। 

আরো পড়ুন: গাজীপুরের কালিয়াকৈরে মদপানে দুইজনের মৃত্যু

এরপর হামীম তার বসতঘরে হাত-পা ও মুখ বেঁধে কাঁচি দিয়ে শিশুটির বিশেষ অঙ্গের মাথার চামড়া কেটে সুন্নতে খতনা দেয়। কাটা স্থান থেকে রক্তক্ষরণ বন্ধ করতে না পেরে শ্বাসরোধ করে শিশুটিকে হত্যা করে লেপ দিয়ে ঢেকে রাখে হামীম পালিয়ে যায়। শিশুটিকে না পেয়ে পরিবারের সদস্যরা খোঁজাখুঁজির একপর্যায়ে রাত সাড়ে ৮টার পর হামীমের বসতঘরের বারান্দায় শিশুটির স্যান্ডেল পড়ে থাকতে দেখে এলাকাবাসী। 

পরে হামীমের বসতঘর থেকে শিশুটিকে উদ্ধার করে দ্রুত উপজেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জানান আগেই তার মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরির্দশনসহ হত্যায় ব্যবহৃত আলামত উদ্ধার ও মোবাইল ফোন ট্রাকিং করে রাত ১০টার দিকে পার্শ্ববর্তী শিবপুর গ্রাম থেকে হামীমকে গ্রেপ্তার করে। 

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইউটিউব দেখে কৌতূহলী হয়ে খতনা দেয়ার জন্য বিশেষ অঙ্গের মাথার চামড়া কাটার পর রক্তক্ষরণ বন্ধ করতে না পারায় শ্বাসরোধ করে শিশুটিকে হত্যার কথা স্বীকার করেছে হামীম। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App