×

সারাদেশ

চট্টগ্রাম বিমানবন্দরে ১ কেজি ২০০ গ্রাম সোনা জব্দ, আটক ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০৩:৩৫ পিএম

চট্টগ্রাম বিমানবন্দরে ১ কেজি ২০০ গ্রাম সোনা জব্দ, আটক ১

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মোহাম্মদ মোরশেদ নামে বিদেশফেরত এক যাত্রীর কাছ থেকে  প্রায় ১ কেজি ২০০ গ্রাম সোনা জব্দ করা হয়েছে, যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ২০ লাখ টাকা। 

শনিবার (২ মার্চ) সকালে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে একটি ফ্লাইট চট্টগ্রাম পৌঁছে। ওই বিমানে থাকা যাত্রী মোহাম্মদ মোরশেদের গতিবিধি সন্দেহজনক হলে তার ব্যাগেজ স্ক্যানিং করা হয়। 

এতে ব্যাগেজের ভিতর সোনার মত প্রতিচ্ছবি দেখা যায়। তাৎক্ষণিকভাবে এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিটের দায়িত্বরত কাস্টমস টিমের উপস্থিতিতে ওই যাত্রীর ব্যাগেজ খোলা হয়। 

এরপর সেটির ভেতরে একটি কনভেক্স হাই প্রেশার ওয়াশারের ওজন অস্বাভাবিক পরিলক্ষিত হয়। মেশিন দিয়ে কাটার পর সেখানে বিশেষভাবে লুকায়িত অবস্থায় একটি দণ্ডাকৃতির সোনা পাওয়া যায়। একইসঙ্গে ওই যাত্রীর কাছ থেকে দুটি সোনার চুড়ি ও চারটি রিং জব্দ করা হয়।

কাস্টমস হাউসের সহকারী কমিশনার মহি উদ্দিন পাটোয়ারী গণমাধ্যমকে বলেন, উদ্ধার হওয়া মোট ১ কেজি ২০০ গ্রাম ওজনের সোনা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হচ্ছে। এছাড়া অভিযুক্ত যাত্রীকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App