×

সারাদেশ

এমপি আবুল কালাম আজাদ

দেবিদ্বারে চিরতরে চাঁদাবাজী বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০১:৪৮ এএম

দেবিদ্বারে চিরতরে চাঁদাবাজী বন্ধ

ছবি: সংগৃহীত

কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, দেবিদ্বার থেকে চিরতরে চাঁদাবাজি বন্ধ করা হয়েছে।

শুক্রবার (১মার্চ) উপজেলা পরিষদ মাঠে সকালে সিএনজি চালক ও বিকালে পৌর ব্যবসায়ী ও মালিকদের সঙ্গে পৃথক দুটি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি। 

তিনি বলেন, দীর্ঘ ১০ বছর ব্যবসায়ী ও সিএনজি চালকরা একটি প্রভাবশালী সিন্ডিকেটের কাছে জিম্মি ছিলো। ওই সিন্ডিকেট যে যেভাবে পেরেছে ব্যবসায়ী ও সিএনজি চালকদের শোষণ করেছে, নির্যাতন করেছে, আজ তা বন্ধ হয়েছে।    

এমপি আজাদ সিএনজি চালকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের এখন আর জিবি বা চাঁদা দিতে হবে না। আপনারা যাত্রীদের ভাড়া কমিয়ে আনুন, কত কমাবেন আপনারাই বসে সিদ্ধান্ত নিবেন।

চালকদের জন্য একটি কল্যাণ তহবিল করা হবে জানিয়ে আবুল কালাম আজাদ বলেন, এ জন্য ১২ সদস্যের একটি কমিটি করে দেয়া হয়েছে। এ তহবিল থেকে যারা বিপদগ্রস্ত চালক তাদের সাহায্য করা হবে।তি

বিষয়টি নিয়ে পৌর ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাজারের শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে, ব্যবসায়ীরা আজকে যে সমস্যার কথা বলেছেন প্রত্যেকটি সমস্যার নিরসন করা হবে। যানজটও দূর করা হবে।

গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. ওবায়দুল হাসান রাসেলের সঞ্চালনায় এমপি আবুল কালাম আজাদ আরো বলেছেন, বাজারের কমিটি ভেঙে আরও সুন্দর একটি কমিটি করা হবে। যে কমিটি চাঁদা খাবে না নিবে না। আপনারা যাকে সৎ মনে করবেন তাকে ভোট দিয়ে নির্বাচন করবেন। 

দেবিদ্বার পৌর আওয়ামীলীগের সভাপতি মো. আবুল কাশেম চেয়ারম্যান ও পৌর শ্রমিক লীগের সভাপতি মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সভা দুটিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি লুৎফুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মো.হুমায়ুন কবির, পৌর ২নং ওয়ার্ড

আরো বক্তব্য রাখেন, আওয়ামীলীগের সভাপতি এমএ কাইয়ুম ভূঁইয়া, গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো. মোকবল হোসেন মুকুল, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো. মামুনুর রশিদ মামুন, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. আসাদুর রহমান রনি প্রমুখ৷ 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App