×

সারাদেশ

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি জসিম, সম্পাদক সরওয়ার

Icon

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ০৯:৩৫ পিএম

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি জসিম, সম্পাদক সরওয়ার

ছবি: সংগৃহীত

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী ফোরামের জসিম উদ্দিন আহম্মেদ সভাপতি ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সরওয়ার হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১ মার্চ) সকালে আইনজীবী সমিতির নিজস্ব ভবনে প্রধান নির্বাচন কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুর রশিদ এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি )  সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির ১ নম্বর ভবনের চতুর্থ তলায় এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, ১৫টি পদের মধ্যে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থীরা ১১টি পদে বিজয়ী হয়েছেন। বাকি ৪টি পদে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা।

জেলা আইনজীবী সমিতি সূত্রে আরো জানা গেছে, মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির মোট ভোটার রয়েছে ৬২৭ জন। এদের মধ্যে ৫৮৭ জন ভোটার তাদের মনোনীত প্রার্থীদের ভোট প্রদান করেন। বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে প্রদত্ত ভোট গণনা শুরু হয়ে শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে এই কার্যক্রম শেষ হয়।

নির্বাচন কমিশন ঘোষিত ফলাফল অনুযায়ী নির্বাচিত সভাপতির প্রাপ্ত ভোট ২৯৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মেলিত আইনজীবী সমন্বয় পরিষদের নজরুল ইসলাম বাদশা পেয়েছেন ২৮২ ভোট।

এদিকে নির্বাচিত সাধারণ সম্পাদকের প্রাপ্ত ভোটের সংখ্যা ৩৪২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আজাদ হোসেন খান পেয়েছেন ২২৭ ভোট। 

এছাড়া, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে সহ-সাধারণ সম্পাদক পদে তানিয়া আজাদ ৩৩২ ভোট, অর্থ সম্পাদক পদে আবুল খায়ের মুহাম্মদ আতাউর রহমান ৩৫১, পাঠাগার সম্পাদক পদে মুহাম্মদ শফিকুল ইসলাম ৩০৯, ক্রীড়া সম্পাদক পদে মুহাম্মদ আরিফ হোসেন লিটন ৩৬৮, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সোলায়মান হোসেন ৩২৩, হিসাব নিরীক্ষক পদে মাঈন উদ্দিন লিটন ৩২৮,  কার্যনির্বাহী সদস্য পদে ওমর ফারুক ৩৫৮, মো. বুলবুল ৩২৬, এনামুল হক ৩০০ এবং সোলায়মান কবির ২৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। 

অন্যদিকে, আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতি পদে আহসান হাবিব ৩১৩, নিরীক্ষক পদে মোশাররফ হোসেন ২৯৮ ও কার্যনির্বাহী সদস্য পদে খন্দকার সুজন হোসেন ২৯৫ ভোট পেয়ে জয় লাভ করেছেন।

নির্বাচন কমিশনার বলেন, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ  পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়। শিগগির নির্বাচিতদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে এবং বিজয়ীদের নিজ নিজ পদের দায়িত্ব অর্পণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App