×

সারাদেশ

সচেতনতামূলক সভা

তিন ফসলি জমির মাটিকাটা বন্ধের দাবি জানালেন কৃষকরা

Icon

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩২ পিএম

তিন ফসলি জমির মাটিকাটা বন্ধের দাবি জানালেন কৃষকরা

মানিকগঞ্জের সিংগাইরে তিন ফসলি জমির মাটিকাটা বন্ধে অংশীজনের সমন্বয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সিংগাইরে তিন ফসলি জমির মাটিকাটা বন্ধের দাবি জানালেন ভুক্তভোগী কৃষকরা। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে বলধারা বাজার সংলগ্ন খেলার মাঠে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে কৃষকের মধ্য থেকে হাজী আসান আলী, আনোয়ার হোসেন, মতিয়ার রহমান, মহিলা ইউপি সদস্য হোসনে আরা, হযরত আলী মেম্বার ক্ষোভের সঙ্গে বলেন, প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোন লাভ হয় না। তিন ফসলি জমি থেকে মাটি কাটা বন্ধ করতে হবে। আমাদের চক বাঁচলে, আমরা বাঁচব। দিনে দিনে কৃষি জমি কমে যাচ্ছে। এ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য ইটভাটা বন্ধ করতে প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা।  

আরো পড়ুন: ৯ ছাত্রীর চুল কেটে শিক্ষিকা বরখাস্ত

উপ-সহকারি কৃষি অফিসার কাজী শহিদুল ফেরদৌসের পরিচালনায় উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বলেন, আমরা প্রতিনিয়ত মাটি কাটা বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে আসছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে। কিন্তু আপনাদের সচেতন হতে হবে। আপনারা অধিক মুনাফার আশায় জমি ও মাটি বিক্রি করবেন না। ভাটা মালিকদের আইনভঙ্গ করে মাটি কাটলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোসা. শারমিন আক্তার, উপজেলা কৃষি অফিসার মো. হাবিবুল বাশার চৌধুরী, বলধারা ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খান, ইটভাটা মালিক সমিতির সিংগাইর শাখার সভাপতি ইঞ্জি. মো. শাহাদৎ হোসেন প্রমুখ। 

সভায় আরো উপস্থিত ছিলেন- সিংগাইর থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম, ইটভাটা মালিক সমিতি সিংগাইর শাখা সাধারণ সম্পাদক মো. আব্দুল কুদ্দুস, উপদেষ্টা মো. জালাল উদ্দিন রুমিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App