×

সারাদেশ

বান্ধবী ওয়াদা ভেঙে বিয়ে করায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তরুণীর আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৪ পিএম

বান্ধবী ওয়াদা ভেঙে বিয়ে করায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তরুণীর আত্মহত্যা

ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার কুমারখালীতে বিয়ে নিয়ে বান্ধবীর সঙ্গে ওয়াদা ভঙ্গ ও আবদার উপেক্ষা করে স্বামীর বাড়ি ফেরত যাওয়াকে কেন্দ্র করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রিয়া খাতুন (১৭) নামে এক তরুণী আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টার দিকে নিজ ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন রিয়া। 

রিয়া  উপজেলার সদকী ইউনিয়নের তারাপুর গ্রামের রাশি-দুল মালিকার মেয়ে। তিনি কুমারখালী আদর্শ মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

আত্মহত্যার আগের দিন সোমবার (২৬ ফেব্রুয়ারি) ফেসবুকে একটি স্ট্যাটাস দেন রিয়া। সেখানে তিনি লিখেন ‘কতো মানুষই তো মরে আমি মরলে দোষ কিবা তাতে।’

নিহতের ফুফু টুম্পা খাতুন জানান, তার ভাতিজি রিয়ার সঙ্গে সহপাঠী নুসরাতের খুব ঘনিষ্ঠ সম্পর্ক ছিলো। তারা একজন আরেকজনকে একদিন না দেখে থাকতে পারতো না। দুই বান্ধবী ওয়াদাবদ্ধ ছিলো যে পড়ালেখা শেষ করে তারা একসঙ্গে বিয়ে করবে। কিন্তু হটাৎই নুসরাতকে পারিবারিকভাবে বিয়ে দেয়া হয় এবং বিয়ের পর নুসরাত যখন বাবার বাড়ি আসলে রিয়া তাকে স্বামীর বাড়ি যেতে নিষেধ করে। পরে নুসরাত তার অনুরোধ উপেক্ষা করে স্বামীর বাড়িতে যাওয়ায় কষ্ট পেয়ে রিয়া নিজেকে গৃহবন্দি রাখেন।

এমতাবস্থায় মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পার্শ্ববর্তী স্থানে ওয়াজ মাহফিলে পরিবারের সঙ্গে রিয়াকে যাওয়ার জন্য সবাই অনুরোধ করলে সে শরীর খারাপের অজুহাত দেখিয়ে বাড়িতে থাকে। সেখান থেকে রাত ১২টার দিকে পরিবারের সবাই বাড়িতে ফিরে। পরে রিয়াকে ডাকাডাকির পর সে দরজা না খুললে একপর্যায়ে  দরজা ভেঙে  ঘরে ঢুকলে তার ঝুলন্ত মরদেহ দেখতে পান পরিবারের সদস্যরা।

বিষয়টি নিয়ে কুমারখালী থানার ওসি আকিবুল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর মৃত্যুর কারণ জানা যাবে। এ ব্যাপারে কুমারখালী থানায় একটি অপমৃত্যু মামলা (ইউডি) মামলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App