×

সারাদেশ

শেরপুর আগুনে পুড়ে দাদি ও নাতির মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০১:২৫ পিএম

শেরপুর আগুনে পুড়ে দাদি ও নাতির মৃত্যু

শেরপুর সদর উপজেলায় আগুনে পুড়ে দাদি ও নাতির মৃত্যু হয়েছে। আগুনে একটি বসতঘর ও একটি গোয়ালঘর পুড়ে গেছে। এ সময় চারটি গরুও মরে গেছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার কামারেরচর ইউনিয়নের পয়াস্তিরচর গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

মৃত দুজন হলেন পয়াস্তিরচর গ্রামের মো. আমানউল্লাহ ওরফে মন্টুর স্ত্রী ফিরোজা বেগম (৬০) এবং হাবিবুর রহমানের ছেলে মো. শরীফ (৭)। শরীফ মৃত ফিরোজা বেগমের নাতি।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গেলবার ভোরে পয়াস্তিরচর গ্রামে কৃষক আমান উল্লাহর গোয়াল থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। এতে গোয়ালঘর ও বসতঘর ভস্মীভূত হয়। বসতঘরে ঘুমন্ত শিশু শরীফ আগুনে পুড়ে মারা যায়। আর ফিরোজা বেগম গরুগুলোকে আগুন থেকে রক্ষার জন্য গোয়ালঘরে গেলে মারাত্মকভাবে দগ্ধ হন।

খবর পেয়ে শেরপুর সদর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহত ফিরোজা বেগমকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে এনে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে ফিরোজা বেগম মারা যান। 

আগুনে গোয়ালঘরে থাকা চারটি গরু মারা যায়। আগুনে প্রায় আট লাখ টাকার সম্পদের ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

কামারেরচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি মো. হাবিবুর রহমান বলেন, ‘পয়াস্তিরচর গ্রামে আগুনে দুজনের মৃত্যু হয়েছে। ঘটনাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়েছে। তারা পরিদর্শনের পর ক্ষতিগ্রস্ত পরিবারটিকে প্রয়োজনীয় সহায়তা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App