×

সারাদেশ

২১ বছর পর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

Icon

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) থেকে

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:০৩ পিএম

২১ বছর পর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো. আবুল মিয়া ওরফে রাজিবকে দীর্ঘ ২১ বছর পর গতকাল গ্রেপ্তার করে র‌্যাব-৪

মানিকগঞ্জের সিংগাইরের আলোচিত গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো. আবুল মিয়া ওরফে রাজিবকে দীর্ঘ ২১ বছর পর গ্রেপ্তার করেছেন র‌্যাব-৪। এর আগে গতকাল (রবিবার) রাত ১০টা ৪০ মিনিটে সিংগাইরের ভূমদক্ষিন গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১টা দিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন। 

গ্রেপ্তার আবুল মিয়া মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা উত্তর পাড়া গ্রামের গেদা ফকিরের ছেলে। তিনি এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক।

আরো পড়ুন: থানার সামনে পুলিশ সদস্যকে ছুরিকাঘাত

র‌্যাব জানায়, ভিকটিম মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লাচর উলাইল গ্রামে বসবাস করতেন। তিনি সাভারের হেমায়েতপুরের একটি গার্মেন্টসে চাকরি করতেন। গার্মেন্টসে আসা যাওয়ার পথে আবুল মিয়া (২৫) ভিকটিমকে প্রায় কুপ্রস্তাব দিত। সেই প্রস্তাবে রাজি না হওয়ায় ২০০৩ সালের ২৭ মে রাত সাড়ে ৮টার দিকে আবুল মিয়া ও মানিক ওই ভিকটিমকে ধল্লা ইউনিয়ন পরিষদের অদূরে কবরস্থানের পাশে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করে। পরে ভিকটিমের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে উদ্ধার করে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে ভিকটিমের পরিবার বাদি হয়ে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে একটি গণধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আবুল মিয়া ও মানিককে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত সাক্ষ্য প্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে গত ২০১৭ সালের ১৪ মে আসামী আবুল মিয়া ও মানিককে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

লে. কমান্ডার মো. আরিফ হোসেন জানান, মানিকগঞ্জের সিংগাইরের আলোচিত গণধর্ষণ মামলার আসামী মো. আবুল মিয়া ওরফে রাজিব যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী। তিনি ঘটনার পর থেকেই পলাতক ছিলেন। পলাতক থাকাকালীন সময়ে তিনি নিজের নাম পরিবর্তন করে অন্য গ্রামে বিয়ে করে সংসার করতে ছিলেন। দীর্ঘ প্রায় ২১ বছর ধরে পলাতক আবুলকে গতকাল রাত ১০টা ৪০ মিনিটের দিকে সিংগাইর উপজেলার ভূমদক্ষিন গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App