×

সারাদেশ

মুগ্ধতা ছড়াল ইউএনও কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট

Icon

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:১১ পিএম

মুগ্ধতা ছড়াল ইউএনও কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট

কুষ্টিয়ার দৌলতপুরে ইউএনও কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। বৈরী আবহাওয়া কিছুটা বাধ সাধলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। জমজমাট এই টুর্নামেন্টের আসরটি এক রাতেই সম্পন্ন হয়। গভীর রাত পর্যন্ত মুগ্ধতা ছড়িয়েছে টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ। এতে চ্যাম্পিয়ন হয় প্রাগপুর আলাপনি সংঘ। প্রথমবারের মতো অনুষ্ঠিত এই টুর্নামেন্টে বিভিন্ন এলাকার বিপুলসংখ্যক দর্শক সমাগম ঘটে। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দৌলতপুর অফিসার্স ক্লাব ব্যাডমিন্টন কোর্টে ইউএনও কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওবায়দুল্লাহ, সহকারী কমিশনার (ভূমি) শাহীদুল ইসলাম, দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলাম বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন। 

টুর্নামেন্টে মোট ৮টি দল অংশ নেয়। দলগুলো হলো- মেহেরপুরের বিসমিল্লাহ ক্লাব, দৌলতপুর আইভিএমএস ক্লাব, প্রাগপুর আলাপনি সংঘ, ভেড়ামারা মেহেরুল আলম স্মৃতি সংঘ, হোসেনাবাদ মুগ্ধ স্টেশনারিজ, হোসেনাবাদ ব্যাডিমন্টন ক্লাব, ইবির শান্তিডাঙ্গা ব্যাডিমন্টন ক্লাব ও নিউ দৌলতপুর ক্লাব। দলগুলোর পক্ষে দেশের নামি খেলোয়াড়রা অংশ নেন।

সন্ধ্যা ৭টায় শুরু হয়ে টুর্নামেন্টটি শেষ হয় রাত দেড়টায়। এতে প্রতিটি ম্যাচই ছিল দারুণ উপভোগ্য। ম্যাচ শুরুর দিকে হালকা বৃষ্টির বাগড়া আর মাঝপথে আকাশের চোখ রাঙানিতে আয়োজকদের কপালে কিছুটা দুশ্চিন্তার ভাজ পড়লেও সবকিছু ছাপিয়ে ভালোয় ভালোয় শেষ হয় টুর্নামেন্টের সবগুলো ম্যাচ। খেলোয়াড়দের নজরকাড়া নৈপুণ্যে ম্যাচগুলো জমজমাট হয়ে ওঠে। শুরু থেকে গভীর রাত পর্যন্ত বিপুল দর্শকের উপস্থিতি জানান দেয় প্রতিটি ম্যাচই ছিল দারুণ উপভোগ্য। প্রায় কাছাকাছি পয়েন্টের উত্তেজনায় ঠাসা টুর্নামেন্টের ম্যাচগুলো দর্শকদের মাঝে অন্য রকম মুগ্ধতা ছড়ায়। 

রাত সাড়ে ১২টার দিকে শুরু হয় টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। অংশ নেয় হোসেনাবাদ মুগ্ধ স্টেশনারিজ ও প্রাগপুর আলাপনি সংঘ। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালের প্রথম গেমে জয়ী হয়ে হোসেনাবাদ মুগ্ধ স্টেশনারিজ এগিয়ে থাকলেও তা কাজে লাগাতে পারেনি তারা। এরপরে দুই গেমই হেরে যায় হোসেনাবাদ। ঐতিহ্যবাহী প্রাগপুর আলাপনি সংঘ ২-১ গেমে জয়লাভ করে ইউএনও কাপ চ্যাম্পিয়ন হয়। প্রাগপুরের পক্ষে খেলতে আসা বাঁ হাতি খেলোয়ার শুভ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন। 

পরে দৌলতপুর অফিসার্স ক্লাবের সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওবায়দুল্লাহ ও সহকারী কমিশনার (ভূমি) শাহীদুল ইসলাম চ্যাম্পিয়ন ও রানারআপ দলের খেলোয়াড়দের মধ্যে ট্রফি ও প্রাইজ মানি তুলে দেন। চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার টাকা, প্রথম রানারআপ দলকে ২৫ হাজার টাকা এবং দ্বিতীয় রানারআপ দলকে ১০ হাজার টাকা (প্রাইজ মানি) পুরস্কার দেয়া হয়। 

এসময় উপস্থিত ছিলেন- অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলাম, স্থানীয় এমপির ভাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইউপি চেয়ারম্যান সেলিম চৌধুরী, প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও ক্রীড়া সংগঠকরাসহ স্থানীয় গণমান্য ব্যক্তিরা। 

দৌলতপুর অফিসার্স ক্লাব ও উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে এ উপজেলায় প্রথমবারের মতো ইউএনও কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করা হয়। আগামীতে প্রতি বছর এই টুর্নামেন্ট আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত সবাই। টুর্নামেন্ট উপলক্ষে সংশ্লিষ্টদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যায়। অফিসার্স ক্লাব ও আশাপাশের এলাকায় ভিন্ন সাজসজ্জা ছিল চোখে পড়ার মতো। 


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App