×

সারাদেশ

রোহিঙ্গা ক্যাম্পে সিলিন্ডারের আগুনে শিশুর মৃত্যু

Icon

মোহাম্মদ সোহেল, নোয়াখালী

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৯ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে সিলিন্ডারের আগুনে শিশুর মৃত্যু

প্রতীকী ছবি

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডারের আগুনে আহত এক শিশুর মৃত্যু হয়েছে। এতে এক রোহিঙ্গা নারী, শিশুসহ অগ্নিদগ্ধ হয়েছে ৮ জন। নিহত মোহাম্মদ রাসেল (৪) ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের আজিজুল হকের ছেলে।  

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়ার পথে তার মৃত্যু হয়। এর আগে, একই দিন সকাল সোয়া ৮টার দিকে রোহিঙ্গা ক্যাম্পের ৮১নম্বর ক্লাস্টারে গ্যাস সিলিন্ডারের গ্যাস খালি করার সময় এই দুর্ঘটনা ঘটে। 

আহতরা হচ্ছেন- ওই ক্লাস্টারের সফি আলমের মেয়ে মোবাশ্বেরা (৩), আবদুল হাকিমের ছেলে বশির উল্যাহ (১৫), আবদুর শুক্কুরের মেয়ে রশিদা (৩), আজিজুল হকের মেয়ে জোবায়েদা (১১), আমেনা খাতুন (২৪), মোহাম্মদ তৈয়বের ছেলে সফি (১২), সফি আলমের ছেলে রবিউল (৫), আজিজুল হকের ছেলে সোহেল (৫)।  

আরো পড়ুন: মানিকগঞ্জে নারীকে গলা কেটে হত্যা

খোঁজ নিয়ে জানা যায়, একটি বেসরকারি সংস্থা রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস ভর্তি সিলিন্ডার সরবরাহ করে আসছে। সরবরাহকৃত সিলিন্ডারের গ্যাস শেষ হলে পুনরায় গ্যাস ভর্তি সিলিন্ডার সরবরাহ করে সংস্থাটি। শনিবার সকালে সফি আলম তার ব্যবহৃত গ্যাস সিলিন্ডারের গ্যাস শেষ হওয়ার আগেই নতুন গ্যাস সিলিন্ডার পাওয়ার লোভে পুরনো সিলিন্ডারে থাকা গ্যাস সিলিন্ডার থেকে সরাতে গ্যাসের সিলিন্ডারের মুখ খুলে দেয়। এসময় পাশের রান্না ঘরের আগুন থেকে গ্যাসে আগুন ধরে যায়। একপর্যায়ে গ্যাসের সিলিন্ডারটি বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এসময় ক্যাম্পের বারান্দায় খেলাধুলা করা অবস্থায় ৫ শিশুসহ ৯ জন আহত হয়। পরে অন্য রোহিঙ্গারা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে অগ্নিদগ্ধদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৭ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। 

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত শিশুসহ ৭ জনকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে নেয়ার পথে সন্ধ্যার দিকে শিশু রাসেলের মৃত্যু হয়। তাদের মধ্যে ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App