×

সারাদেশ

মাগুরায় ইউএনও'র হস্তক্ষেপে ভুয়া ডাক্তার বানানোর অপকৌশল পণ্ড

Icon

দীপক চক্রবর্তী, মাগুরা থেকে

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৮ পিএম

মাগুরায় ইউএনও'র হস্তক্ষেপে ভুয়া ডাক্তার বানানোর অপকৌশল পণ্ড

ছবি: সংগৃহীত

মাগুরার শালিখার দেড় শতাধিক মানুষ থেকে গ্রাম্য চিকিৎসক বানানোর নাম করে প্রায় ৫ লাখেরও বেশি টাকা হাতিয়ে নেয় স্মার্ট ইজি হেলথ বাংলাদেশ লিমিটেড নামের একটি ভুয়া প্রতিষ্ঠানের কিছু প্রতারক চক্র। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে সে টাকা হজম করতে না পেরে ভেস্তে যায় চক্রটির ভুয়া ডাক্তার বানানোর অপকৌশল।

জানা গেছে, উপজেলার চটকাবাড়িয়া গ্রামের নিরাপদ বিশ্বাসের ছেলে মুনিকুমার বিশ্বাস (৪৮) ও একই উপজেলার শালিখা গ্রামের লাল মিয়া শিকদারের চেলে শাহিন শিকদার স্মার্ট ইজি হেলথ বাংলাদেশ নামের এক ভুয়া প্রতিষ্ঠানের কর্মকর্তা পরিচয় দিয়ে শালিখার প্রায় দেড় শতাধিক ব্যক্তির নিকট থেকে প্রায় ৫ লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়।

প্রতারক চক্রটি প্রশিক্ষণের নামে সুকৌশলে গ্রামের সহজ সরল মানুষের কাছ থেকে ৪/৫ হাজার ও অন্যদের থেকে তারচেয় বেশী টাকা নিয়ে একটা ব্যাগ,ণ্যাপকিন ও কিছু জন্ম নিয়ন্ত্রণের বড়ি দিয়ে প্রশিক্ষণ শুরু করে। 

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা হরেকৃষ্ণ অধিকারীর দৃষ্টি গোচর হলে তিনি ওই প্রতিষ্ঠানটির প্রয়োজনীয় কাগজ পত্র দেখতে চান। এ সময় প্রতারক চক্র তা দেখাতে না পারায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের কার্যক্রম স্থগিত করেন এবং সবার টাকা ফেরত দিতে চাপ প্রয়োগ করেন। 

অবশেষে প্রতারক চক্রের মূল হোতা শাহীন শিকদার ও মুনিকুমার বিশ্বাস নিজেদের চেক ইস্যু করে টাকা ফেরত দেয়ার অঙ্গীকার করে মুচলেকায় সই করে । এরই ধারাবাহিতায় বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে সবাই ফিরে পায় তাদের টাকা। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হরেকৃষ্ণ অধিকারী বলেন, আমি আমার নৈতিক দায়িত্ব পালন করেছি। গ্রামের অসহায় খেটে খাওয়া মানুষের টাকা প্রতারক চক্র মেরে খেতে চেয়েছিলো। কিন্তু,আমি তা করতে দিই নাই। আর ভবিষ্যতেও এমনটা হতে দেবো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App