×

সারাদেশ

বড় ভাই ইউপি চেয়ারম্যান, ছোট ভাই এমপি!

Icon

সিংগাইর (মানিকগঞ্জ) থেকে

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৫২ পিএম

বড় ভাই ইউপি চেয়ারম্যান, ছোট ভাই এমপি!

দেওয়ান জিন্নাহ লাঠু ও দেওয়ান জাহিদ আহমেদ টুলু

৫ ভাইয়ের মধ্যে বড় ভাই দেয়ান জিন্নাহ লাঠু মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়ন পরিষদের পর পর দুইবারের চেয়ারম্যান । সেই সঙ্গে তিনি ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। অপর দিকে, সর্বকনিষ্ঠ ভাই দেওয়ান জাহিদ আহমেদ টুলু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন। তিনি মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের কোশাধ্যক্ষ। 

অংশ গ্রহণমূলক নির্বাচনের সুযোগ থাকায় নৌকা প্রতীকের প্রার্থী ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগমকে পরাজিত করে ট্রাক প্রতীক নিয়ে দেওয়ান জাহিদ আহমেদ সংসদ সদস্য নির্বাচিত হন। 

বড় ভাই ইউপি চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ নাঠু‘র দেয়া তথ্যানুযায়ী অপর তিন ভাইয়ের মধ্যে দেওয়ান সোলেমান আমেরিকায় ব্যবসা করেন। দেওয়ান মোস্তাক কানাডায় ও দেওয়ান ইস্তাক অস্ট্রেলিয়া প্রবাসী। 

এদিকে, সবচেয়ে ছোট ভাই দেওয়ান জাহিদ আহমেদ টুলু এমপি গত ২০ বছরে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের কারণে মাত্র ছয় মাসের প্রচারণায় হেভিওয়েট প্রার্থীকে পরাজিত করেন তিনি।

জাতীয় সংসদের প্রথম অধিবেশনের বক্তব্যে ধলেশ্বরী নদীর ওপর ভাষা শহীদ রফিক সেতুর টোল মুক্ত, গাজর চাষীদের বীজ কেনার জন্য ভর্তুকি, মরণ ফাঁদ খ্যাত হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ৪ লেন প্রশস্তকরণ, হরিরামপুর উপজেলার চরাঞ্চলের তিন ইউনিয়নে স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মাণ, পদ্মা নদী ভাঙ্গণ রোধে স্থায়ী বেরিবাঁধ নির্মাণ ও হাজাড়ি গুড়কে জিআই পণ্য হিসেবে সনদ দেয়ার দাবি জানান। 

নব-নির্বাচিত সংসদ সদস্য এ বক্তব্যে সংসদীয় এলাকার মানুষের কাছে ব্যাপক প্রশংসিত হয়েছেন। এছাড়া তার নির্বাচনী এলাকায় চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপি-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নগদ ১০ হাজার করে টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। সিংগাইর ও হরিরামপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্সের সরকারিভাবে চালক নিয়োগ না দেয়া পর্যন্ত এমপি টুলু প্রতি মাসে ব্যক্তিগতভাবে ২০ হাজার টাকা করে চালকের বেতন দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। নির্বাচনোত্তর সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক কর্মকাণ্ডে দেওয়ান জাহিদ আহমেদ টুলুর ব্যক্তিগত অনুদান অব্যাহত আছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App