×

সারাদেশ

দৌলতপুরে তিন সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

Icon

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫০ পিএম

দৌলতপুরে তিন সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

কুষ্টিয়ার দৌলতপুরে তিন সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধনে বক্তব্যে দেন জ্যেষ্ঠ সাংবাদিক সাইফুল ইসলাম শাহীন। ছবি: ভোরের কাগজ

কুষ্টিয়ার দৌলতপুরে পেশাগত দায়িত্ব পালনকালে তিন সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে এবং হামলায় জড়িত সকল আসামিকে দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। এতে উপজেলার পাঁচ সাংবাদিক সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় দৌলতপুর থানার সামনে দুই ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এই মানববন্ধনে দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে বলে জানান অংশগ্রহণকারী সাংবাদিক নেতৃবৃন্দ। এ সময় কুষ্টিয়া ও দৌলতপুরে হামলা-মামলার শিকার সকল সাংবাদিকের পক্ষে সুবিচার চেয়ে দাবি তোলা হয়।  

দৌলতপুর প্রেসক্লাব, দৌলতপুর রিপোর্টার্স ক্লাব, দৌলতপুর প্রেসক্লাব ডিপিসি, আল্লারদর্গা প্রেসক্লাব ও দৌলতপুর সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা মানববন্ধনে উপস্থিত ছিলেন। এতে উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

আরো পড়ুন: আলফাডাঙ্গায় মাদ্রাসা সুপারের অপসারণ দাবিতে মানববন্ধন

মানববন্ধনে বক্তারা বলেন, হামলা মামলার আসামিদের প্রত্যেককে গ্রেপ্তারের পাশাপাশি মুক্তিযোদ্ধা সনদের বেআইনি ব্যবহারের ব্যবস্থা গ্রহণ, হামলায় হুকুমদাতা কর্মকর্তার দৃষ্টান্তমূলক বিচার, অবৈধভাবে নেয়া চাকরি থেকে বরখাস্ত, যারা মুক্তিযোদ্ধার সন্তান তথ্য দিয়ে কর্মকর্তার নিয়োগের সময় তদন্ত রিপোর্ট দিয়েছেন তাদের বিষয়ে তদন্ত এবং সাংবাদিকদের ওপর হামলা পরবর্তী সময়ে যারা দায়িত্বে থেকে অসহযোগিতা করেছেন তাদেরও প্রশ্নের মুখোমুখি করা হোক। 

পুলিশের উদ্দেশে বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। সাংবাদিকদের সুরক্ষায় এগিয়ে আসতে হবে। 

দৌলতপুর প্রেসক্লাব ডিপিসি সভাপতি আব্দুল আলীম সাচ্চুর সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলার জ্যেষ্ঠ সাংবাদিক ডেইলি অবজারভার প্রতিনিধি সাইফুল ইসলাম শাহীন, দৌলতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম, দৌলতপুর প্রেসক্লাবের সহসভাপতি আহাদ আলী নয়ন, দৌলতপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি আহসানুল হক, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন জোহানী তুহিন, আল্লারদর্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার জালাল উদ্দীন, সাধারণ সম্পাদক সাইদুল আনামসহ সাংবাদিক নেতৃবৃন্দ। মানববন্ধনের সঞ্চালনা করেন, দৌলতপুর সাংবাদিক ফোরামের আহ্বায়ক ও মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি তাশরিক সঞ্চয়। 

আরো পড়ুন: গাইবান্ধার জেলা প্রশাসককে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, সড়ক অবরোধ

উল্লেখ্য, দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের সিরাজনগর গ্রামের কামাল হোসেন নামে এক ব্যক্তি নিজের বাবার নাম গোপন করে মুক্তিযোদ্ধা চাচাকে বাবা বানিয়ে মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধা কোটায় প্রশাসনের উচ্চপর্যায়ে চাকরি করছেন- এমন অভিযোগে গত ১৫ ফেব্রুয়ারি বিকেলে অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে গেলে তিন সাংবাদিকের ওপর হামলা চালানো হয়। এ সময় তাদের ক্যামেরা ভাঙচুর করা হয়। হামলার শিকার সাংবাদিকরা হলেন- চ্যানেল টোয়েন্টি ফোরের স্টাফ রিপোর্টার (কুষ্টিয়া) ও দৈনিক কালবেলার প্রতিবেদক এবং স্থানীয় দৈনিক দি টিচার পত্রিকার সম্পাদক শরীফ বিশ্বাস, ক্যামেরাপার্সন এসআই সুমন ও দৈনিক বাংলাদেশ সমাচারের জেলা প্রতিনিধি বিদ্যুৎ খন্দকার। 

এ ঘটনার প্রতিবাদে ধারাবাহিকভাবে জেলাজুড়ে নানা কর্মসূচি চালিয়ে আসছেন সাংবাদিকরা। ঘটনার দিন রাতেই কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জেলার জ্যেষ্ঠ সাংবাদিক শরীফ বিশ্বাস বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮ থেকে ১০ জনের নামে দৌলতপুর থানায় মামলা করেন। এ মামলায় এখন পর্যন্ত এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App