×

সারাদেশ

এমপি রশিদুজ্জামান

আমি কৃষকের সন্তান, গোলা ভরা ধান গোয়াল ভরা গরু আমার ঐতিহ্য

Icon

শেখ সিরাজউদ্দৌলা লিংকন কয়রা (খুলনা) প্রতিনিধি

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৬ পিএম

আমি কৃষকের সন্তান, গোলা ভরা ধান গোয়াল ভরা গরু আমার ঐতিহ্য

ছবি: ভোরের কাগজ

খুলনা-৬ (কয়রা পাইকগাছা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. রশীদুজ্জামান বলেছেন, আমি একজন কৃষক, আমি কৃষকের সন্তান,আমি জন্মসূত্রে কৃষক, আমার গোয়াল ভরা গরু গোলা ভরা ধান পুকুর ভরা মাছ ছিল, আজ আমার কিছুই নেই। আমি নেত্রীকে বলেছি আমার পুরনো ঐতিহ্য আমাকে ফিরিয়ে দিন। লবণ পানি আমাদের সবকিছু কেড়ে নিয়েছে আমি পূর্বের ঐতিহ্য ফিরে পেতে চাই।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় কয়রা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কয়রা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত সম্বর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমার সারা জীবনের স্বপ্ন যা আমার মনের মধ্যে আছে যার জন্য আমি অগণিত বার জেল খেটেছি, পুলিশের নির্যাতন সয়েছি শুধুমাত্র লবণ পানি মুক্ত হতে। প্রথম সংসদ অধিবেশনের বক্তব্যে আমি নেত্রীকে বলেছি আমার এলাকা লবণ পানি মুক্ত করতে হবে আমাকে আইন করে দিন। নেত্রী আমাকে কথা দিয়েছেন আপনারা ধৈর্য ধরুন। সবকিছু নিয়মতান্ত্রিকভাবে হবে। কয়রা পাইকগাছা কে লবণ পানি মুক্ত করে সুজলা সুফলা শস্য শ্যামলা মাঠে প্রকৃত চাষীদের ফিরিয়ে আনতে দৃঢ়  প্রত্যয় ব্যক্ত করেন নবনির্বাচিত এ সংসদ সদস্য । 

বঙ্গবন্ধুর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে তিনি বলেন, আমার কৃষক শ্রমিক খেটে খাওয়া মানুষের ট্যাক্সের পয়সায় আপনাদের বেতন হয় তাদেরকে সম্মান করে কথা বলুন, প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করুন।

কয়রা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী  সংগঠনের আয়োজনে  উপজেলা পরিষদ মাঠে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে নবনির্বাচিত সংসদ সদস্যকে গণসংবর্ধনা দেয়া হয়।

এর আগে রশীদুজ্জামান কয়রা পাইকগাছা সীমানায় এসে পৌছলে সহস্রাধিক নারী-পুরুষ ও জনপ্রতিনিধি এবং দলীয় নেতাকর্মীরা মিছিল সহকারে বরণ করেন তাকে। পরে মোটর সাইকেল শোভাযাত্রায় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কয়রা উপজেলা পরিষদ চত্বরে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। পরে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ও তার পরিবারের শহিদদের স্মরণে ১মিনিট নীরবতা পালন করেন। 

গণ সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিশীত রঞ্জন মিস্ত্রি এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা আ.লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এ্যাড. কেরামত আলী, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক খয়রুল আলম, জেলা আ' লীগ নেতা মোস্তফা রফিকুল ইসলাম, কয়রা উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, পাইকগাছা আ'লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মলঙ্গী, ডা. খান আহম্মেদ হেলালী, ভাইস চেয়ারম্যান এ্যাড. কমলেশ কুমার সানা, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আলম, ওসি তদন্ত টিপু সুলতান, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ আল মামুন লাভলু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাস্টার কফিল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান  এস এম বাহারুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন, এ্যাড. মোশাররফ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ হাওলাদার, জেলা শ্রমিক-লীগের দপ্তর সম্পাদক কামরুল ইসলাম, জেলা মহিলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শিউলি বিশ্বাস, ইউপি চেয়ারম্যান সরদার নূরুল ইসলাম কোম্পানি, আব্দুস সামাদ গাজী, আছের আলী মোড়ল, শাহ নেওয়াজ শিকারী, আ'লীগ নেতা আলহাজ্ব মনসুর আলী গাজী, কবি শামছুর রহমান, এস এম জিয়াদ আলী, সমরেশ মজুমদার, খয়রুল মাস্টার,মহিলা আ'লীগ সভাপতি নিলীমা চক্রবর্তী,সাবেক ছাত্রলীগ নেতা ইমদাদুল হক টিটু, মেজবাহ উদ্দিন মাছুম, আলামিন ইসলাম খোকন, ইখতিয়ার উদ্দিন হিরো, পাইকগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থ প্রতীম চক্রবর্তীসহ সংবর্ধনা অনুষ্ঠানে  বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের ৫ সহস্রাধিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App