×

সারাদেশ

মুক্তিযুদ্ধের চেতনাকে সমৃদ্ধ করছে ভোরের কাগজ

Icon

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:২৯ পিএম

মুক্তিযুদ্ধের চেতনাকে সমৃদ্ধ করছে ভোরের কাগজ

স্বচ্ছ এবং চ্যালেঞ্জিং সাংবাদিকতার মাধ্যমে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমৃদ্ধ করছে ভোরের কাগজ পত্রিকা এমন মন্তব্য করে ভোরের কাগজের গৌরব ধরে রাখার আহ্বান জানান নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য আবদুল ওয়াদুদ পিন্টু।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এসকান্দার কচি মিলনায়তনে ভোরের কাগজ নোয়াখালী পরিবার আয়োজিত স্মার্ট বাংলাদেশের অভিযাত্রায় প্রকাশনার ৩৩ বছরে ভোরের কাগজ পদার্পণ করায় কেক কাটা ও আলোচনা সভার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভোরের কাগজ নোয়াখালী প্রতিনিধি মোহাম্মদ সোহেল এর সার্বিক ব্যবস্থাপনায় কেক কাটা ও আলোচনা সভায় নোয়াখালী প্রেসক্লাব সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, সিনিয়র সহসভাপতি মাসুদ পারভেজ, সহসভাপতি শাহ এমরান মো. সুজন, দৈনিক সচিত্র নোয়াখালী পত্রিকার প্রকাশক-সম্পাদক আমিরুল ইসলাম হারুন, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল হোসেন বিশাদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর হোসেন সোহাগ, এ.আর আজাদ সোহেল, চ্যানেল ২৪ স্টাফ রিপোর্টার সুমন ভৌমিক প্রমুখ।

এসময়, আর টিভির নোয়াখালী প্রতিনিধি গিয়াস উদ্দিন রনি, বিটিভির নোয়াখালী প্রতিনিধি আসাদুজ্জামান কাজল, ডিবিসির নোয়াখালী প্রতিনিধি আবুল হাসনাত বাবুল, সাংবাদিক আজাদুল ইসলাম, আমার সংবাদের নোয়াখালী প্রতিনিধি ইমাম উদ্দিন আজাদ, এটিএন নিউজের নোয়াখালী প্রতিনিধি ফয়জুল ইসলাম জাহান, সাংবাদিক আরেফিন শাকিল, দীপ্ত টিভির নোয়াখালী প্রতিনিধি খায়রুল আনাম রিফাত, গণজাগরণের নোয়াখালী প্রতিনিধি আবদুল মোতালেব বাবুল, দৈনিক বর্তমানের নোয়াখালী প্রতিনিধি নুর রহমান, ভোরের কাগজ সুবর্ণচর উপজেলা প্রতিনিধি লিটন চন্দ্র দাস, কবিরহাট উপজেলা প্রতিনিধি হাসান রবিন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সুমন খানসহ বিভিন্ন ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষে অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে ভোরের কাগজের পথচলা। সেই চেতনা লালন করে আজো অবিচল সংগ্রাম করছে ভোরের কাগজ। নানা অন্যায়-অবিচারের সঙ্গে আপসহীন অবস্থান ও দেশের স্বার্থ এবং শান্তি সমৃদ্ধির পক্ষে সুদৃঢ় অবস্থানের কারণে পাঠকের কাছে ভোরের কাগজ নানা প্রতিকূলতার মধ্যেও এখনো আলাদা সম্মান ও গুরুত্বের স্থানে রয়েছে। ভোরের কাগজের দীর্ঘ পথচলায় জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের গুরুত্বপূর্ণ ভূমিকারও প্রশংসা করেন উপস্থিত অতিথিরা। একই সঙ্গে ভোরের কাগজের নোয়াখালী প্রতিনিধি মোহাম্মদ সোহেলের আপসহীন লেখনীর প্রশংসা করে তার দীর্ঘায়ু কামনা করেন বক্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App