×

সারাদেশ

মেঘনায় কয়েকটি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসী সাময়িক বন্ধের ঘোষণা

Icon

মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪০ পিএম

মেঘনায় কয়েকটি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসী সাময়িক বন্ধের ঘোষণা

সরকারি লাইসেন্স বিহীন স্বাস্থ্য প্রতিষ্ঠান পরিচালনা করায়, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সারা বাংলাদেশের ন্যায় কুমিল্লার মেঘনা উপজেলাস্থ বিভিন্ন এলাকার কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা রহমান এ পরিদর্শন কার্যক্রম পরিচালনা করেন।

পরিদর্শনকালে মানিকারচর বাজারে অবস্থিত 'নিউ আল-শেফা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, ইসলামিয়া জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের নিজস্ব ফার্মেসী, খিদমাহ ডায়াগনস্টিক এন্ড ডায়াবেটিক সেন্টার, কুতুবিয়া ডেন্টাল ক্লিনিক, মুম ডেন্টাল কেয়ার, মান্ডা মেডিকেল হলসহ রামপুর বাজারে অবস্থিত 'রামপুর ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার'কে বিভিন্ন অনিয়মসহ লাইসেন্স নবায়ন না থাকায় সাময়িক বন্ধের ঘোষণা দেয়া হয়।

আরো পড়ুন: ভোরের কাগজের মানিকগঞ্জ প্রতিনিধি ড্রেজার ব্যবসায়ীর হাতে নির্যাতিত

এ সময় সার্বিক সহায়তায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (ডিজিজ কন্ট্রোল) ডা. নাফিসা তাবাসসুম, ভারপ্রাপ্ত সেনিটারি ইন্সপেক্টর মো. ইব্রাহীম খলিল, স্বাস্থ্য পরিদর্শক সাখাওয়াত হোসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা রহমান ভোরের কাগজকে বলেন, এ এলাকার সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলো ধাপে ধাপে পরিদর্শন করা হবে। পরিদর্শনের সময় যদি কোনো প্রতিষ্ঠান লাইসেন্স বা নবায়ন বিহীন পাওয়া যায় তাহলে লাইসেন্স সম্পন্ন না হওয়া পর্যন্ত সাময়িকভাবে বন্ধ করা হবে। তিনি আরো বলেন, স্বাস্থ্য খাতে দুর্নীতি ও অনিয়ম প্রতিহত করার লক্ষে আমার এ পরিদর্শন অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App