×

সারাদেশ

চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

Icon

রাঙ্গাবালী, পটুয়াখালী থেকে

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০১:২৪ পিএম

চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউপি চেয়ারম্যান একে শামসুদ্দিন আবুকে অনাস্থা দিয়েছে সকল ইউপি সদস্যরা। বুধবার দুপুরে রাঙ্গাবালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অনাস্থার বিষয়টি প্রকাশ করেন ইউপি সদস্যরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ১নং ওয়ার্ড সদস্য জালাল ডাক্তার । এসময় ইউনিয়ন পরিষদের ১২ জন সদস্যের প্রত্যেকেই উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার বিকেলে পরিষদের সকল সদস্যরা স্বাক্ষর করে চেয়ারম্যান আবু শামসুদ্দিনের বিরুদ্ধে অনাস্থার দিয়ে পটুয়াখালী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিযোগ উল্লেখ করা হয়, চরমোন্তাজ ইউপি চেয়ারম্যান একে শামসুদ্দিনের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার অভিযোগে চরমোন্তাজ ইউনিয়ন পরিষদের মোট ১২ জন সদস্য অনাস্থা প্রকাশ করেন। সদস্যরা অভিযোগ করে বলেন চেয়ারম্যান একাই উন্নয়ন বরাদ্দের কাজ করেন। ইউপি সদস্যদের নামমাত্র সিপিসি করা হয়। সদস্যরা আরো অভিযোগ করেন, গত এক বছরে কোন সদস্যকে সম্মানী ভাতা দেয়া হয়নি। জন্ম নিবন্ধন ও ট্যাক্সের টাকারও সঠিক হিসাব নেই। 

আরো অভিযোগ আছে, চেয়ারম্যান  ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য মো. বেলায়েত হেসেনের কাছ থেকে টিউবওয়েল বাবদ ৮০ হাজার টাকা, ৬ নং ওয়ার্ড সদস্য মো. বেল্লাল হোসেনের কাছ থেকে ২ লাখ টাকা ৩ নং ওয়ার্ড সদস্য আলী আক্কাসের কাছ থেকে মুজিব বর্ষের ঘর ও টিউবওয়েল বাবদ ৩ লাখ ৬০ হাজার টাকা এবং ৮ নং ওয়ার্ড সদস্য মো. আলমগীর হেসেনের কাছ থেকে মুজিব বর্ষের ঘর বাবদ ৬০ হাজার টাকা আত্মসাৎ করেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চরমোন্তাজ ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য মো. জালাল ডাক্তার , ২নং ওয়ার্ড  সদস্য  মো. মিজু গাজি, ৩নং ওয়ার্ড  সদস্য মো. আলি আক্কাস সরদার , ৪নং ওয়ার্ড  মো. সুক্কুর বয়াতি , ৫নং ওয়ার্ড সদস্য  মো. মাইনুল, ৬নং ওয়ার্ড সদস্য  মো. বেল্লাল খান , ৭নং ওয়ার্ড সদস্য  মো. মোশারেফ মাতবর , ৮নং ওয়ার্ড সদস্য  মো. আলমগীর মাল, ৯নং ওয়ার্ড সদস্য  মো. লোকমান চকিদার, সংরক্ষিত মহিলা সদস্য মোসা. মোসেদা বেগম, মোসা. হেনা বেগম ও  মোসা. রুনু খান।

এ ঘটনায় রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে চেয়ারম্যানের অনাস্থা চেয়ে সকল ইউপি সদস্যরা স্বাক্ষর করে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি নিয়ে জেলা প্রশাসক মহোদয় সিদ্ধান্ত নেবেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App