×

সারাদেশ

সীতাকুণ্ডে কর্ণফুলী এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে ৩ জন আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫৫ এএম

সীতাকুণ্ডে কর্ণফুলী এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে ৩ জন  আহত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেসের সঙ্গে একটি সান্টিং ইঞ্জিনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টার দিকে ফৌজদারহাট ক্যাডেট কলেজের সামনে থাকা লেভেল ক্রসিং পার হওয়ার সময় এ ঘটনা ঘটে। এতে লোকোমাস্টারসহ মোট ৩ জন আহত হয়েছেন। 

আহতরা হলেন, কর্ণফুলী এক্সপ্রেসের লোকোমাস্টার মোহাম্মদ আলী ও সহকারী লোকোমাস্টার নজরুল ইসলাম এবং ইঞ্জিনে থাকা লোকোমাস্টার সবুজ চৌধুরী। আহত অবস্থায় প্রথমে দুজন ও পরে তৃতীয়জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। 

জানাগেছে, ফৌজদারহাট স্টেশন মাস্টারের ক্লিয়ারেন্স পাওয়ার পর চট্টগ্রামের দিকে যাচ্ছিল কর্ণফুলী এক্সপ্রেস। অন্যদিকে একই লাইনে একটি সান্টিং ইঞ্জিন সিজিপিওয়াই ইয়ার্ডে নেয়া হচ্ছিলো। এসময় ফৌজদারহাট এলাকা অতিক্রম করে ক্যাডেট কলেজ গেট এলাকায় লেভেল ক্রসিং পার হ‌ওয়ার সময় একই লাইনে থাকা অপর একটি খালি ইঞ্জিনকে ধাক্কা দেয় ট্রেনটি। তৎক্ষনাৎ  ট্রেনটির দুটি চাকা লাইনচ্যুত হয় । 

এ বিষয়ে ফৌজদারহাট জিআরপি ফাঁড়ির ইনচার্জ এস.আই মো. ফারুক হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  চট্টগ্রামমুখী কর্ণফুলী এক্সপ্রেস ফৌজদারহাট ক্যাডেট কলেজ এলাকা অতিক্রম করার সময় একই লাইনে ধীর গতিতে চলা খালি ইঞ্জিনের পেছনে ধাক্কা দিলে কর্ণফুলী এক্সপ্রেসের চাকা লাইনচ্যুত হয়। এতে ট্রেনটির দুই চালক আহত হয়। পরে তাদেরকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় । ঘটনার পর সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত চট্টগ্রামমুখী লাইনের ট্রেন চলাচল  বন্ধ ছিলো। রাত ৮টা থেকে অন্য লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হলেও দুর্ঘটনা কবলিত লাইনটি সারানোর কাজ চলছিলো । 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App