×

সারাদেশ

বাঁচার আকুতি সপ্তম শ্রেণির শিক্ষার্থী রাখির

Icon

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৪১ পিএম

বাঁচার আকুতি সপ্তম শ্রেণির শিক্ষার্থী রাখির

চার মাস আগে পড়ে গিয়ে মাথায় ও কোমরে আঘাত পান বাঘা উপজেলার দিঘা নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী রাখি খাতুন। চিকিৎসা করেও সুস্থ হতে পারেননি। গুরুতর অসুস্থ হয়ে এখন নানা-নানির বাড়িতে বিছানায় কাতরাচ্ছে রাখি খাতুন।

জানা যায়, রাখি খাতুনের বয়স যখন ১ মাস, তখন মা-বাবার বিবাহ বিচ্ছেদ ঘটে । এর পর মা রেখা বেগম শিশু সন্তানকে নিয়ে আশ্রয় নেন বাবার বাড়িতে। সেখানেই বেড়ে উঠা রাখি খাতুনের। ৫ মাস আগে শ্রমিকের ভিসায় গৃহকর্মীর কাজে সৌদিতে গিয়েছেন রাখি খাতুনের মা রেখা খাতুন। 

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল কাদের জানান, হাত পা নড়াতে পারে না, পাশে ঘুরে বসার মত শক্তি হারিয়ে ফেলেছে। মায়ের পাঠানো সামান্য টাকা রাখি খাতুনের চিকিৎসার জন্য যথেষ্ট নয়। শিক্ষকসহ বিভিন্নজনের সাহায্য সহযোগিতায় কোনো রকমে চিকিৎসা চলছে । বর্তমানে অর্থোপেডিক বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক মাহাবুল আলমের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন বলে জানান।

আব্দুল কাদের জানান, চিকিৎসায় জন্য বিপুল অঙ্কের টাকার প্রয়োজন, যা তার ভ্যান চালক নানা কাউসার আলীর পক্ষে যোগাড় করানো তো দূরের কথা, তার আয়ে সংসার চালানোই দায়। 

এ জন্য তিনি সমাজের অর্থবান ও হৃদয়বান ব্যক্তিদের কছে সাহায্যের আবেদন জানিয়েছে। একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রীর কাছেও সাহায্যের আবেদন জানিয়েছে। তার সঙ্গে যোগাযোগ ও সাহায্য পাঠানো যাবে এই মোবাইল নাম্বারে (বিকাশ নং- ০১৭৪০৬১০৩৬৪)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App